parbattanews

ইংল্যান্ড থেকে ফিরলে তামিমের অধিনায়কত্ব নিয়ে সিদ্ধান্ত

TAUNTON, ENGLAND - JUNE 17: Tamim Iqbal (r) of Bangladesh celebrates taking the catch of Shimron Hetmyer of West Indies with Liton Das (l) of Bangladesh during the Group Stage match of the ICC Cricket World Cup 2019 between West Indies and Bangladesh at The County Ground on June 17, 2019 in Taunton, England. (Photo by Alex Davidson/Getty Images)

দীর্ঘদিন ফর্মে নেই দেশসেরা ওপেনার। এরপর চোটও যেন পিছু ছাড়ছে না তামিম ইকবালের। আফগানিস্তানের বিপক্ষেও ছিলেন ব্যাট হাতে ব্যর্থ। সব মিলিয়ে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন তিনি। অতপর প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে অবসরের সিদ্ধান্ত প্রত্যাহার করার পর তামিম ইকবাল জানিয়েছিলেন দেড় মাস ছুটিতে থাকার কথা। এ সময় নিজের ফিটনেস নিয়ে কাজ করার পাশাপাশি চিকিৎসা করাতে চেয়েছিলেন। বাঁহাতি এ ব্যাটারের পরিকল্পনা অনুযায়ী বিসিবিও বিদেশে চিকিৎসা নেওয়ার সুযোগ করে দিচ্ছে। এ মাসেই ইংল্যান্ডে বিশেষজ্ঞ চিকিৎসক দেখাবেন তিনি।

মঙ্গলবার (১১ জুলাই) চট্টগ্রামে বিসিবি ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, ‘তামিম দুবাই যাচ্ছে, ওখান থেকে ২৫-২৬ তারিখে (জুলাই) যুক্তরাষ্ট্রে যাবে। লন্ডনে দুটি মেডিকেল সেন্টারে তাঁর সঙ্গে অ্যাপয়নমেন্ট হয়েছে। সেখান থেকে আমাকে আপডেট জানাবে। আমাদের খুব দ্রুতই ২৫ থেকে ২৬ জনের একটা প্রাথমিক স্কোয়াড হবে। এ জন্যই তাঁকে মেডিকেল ফিটনেস দেখে জানাতে হবে। সবকিছু জানার পর বুঝতে পারব সে যোগ দিতে পারবে কিনা।’ তবে তামিমের প্রত্যাবর্তন অধিনায়ক হিসেবে হবে কিনা, তা পরিষ্কার করেননি জালাল।

তিনি বলেন, ‘আগে আসুক, আমরা আলোচনা করছি তার সঙ্গে। তার ফিটনেসের ব্যাপার আছে। সে বলেছে আমি আসি। তার পর এগুলো নিয়ে আলাপ করব।’ বিশ্বকাপে মাশরাফি বিন মুর্তজাকে মেন্টর করার ব্যাপারেও জানতে চাওয়া হয়েছিল বিসিবির এ পরিচালকের কাছে। তিনি জানান, মাশরাফির ব্যাপারে সিদ্ধান্ত নেবে বোর্ড।

Exit mobile version