পাহাড় কাটার অভিযোগে ব্যবসায়ীকে জেল-জরিমানা

ইউএনও’র অপসারণের দাবিতে মহালছড়ি বাজারে বিক্ষোভ মিছিল

fec-image

খাগড়াছড়ির মহালছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জোবাইদা আক্তারের অপসারণের দাবিতে মহালছড়ির বাজারে বিক্ষোভ মিছিল ও অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট পালন করছে ব্যবসায়ীরা।

পাহাড় কাটার অপরাধে আব্দুর রশিদ নামে এক ব্যবসায়ীকে জেল-জরিমানা ঘটনার জেরে এ ধর্মঘট ডাকে ব্যবসায়ীরা। ফলে বুধবার সকাল থেকে মহালছড়ি বাজারের সকল ব্যবসায়ী প্রতিষ্ঠান বন্ধ রয়েছে।

বুধবার (২০ জুলাই) দুপুরে ব্যবসায়ীরা বাজারে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে। মিছিলটি বাজারের বিভিন্ন সড়ক ঘুরে উপজেলা পরিষদের সামনে সমাবেশ করে। এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জোবাইদা আক্তারের কক্ষে তালা ঝুলতে দেখা যায়।

সমাবেশে বক্তব্য রাখেন মহালছড়ি বাজার ব্যবসা সমিতির সভাপতি সুনীল দাশ ও ব্যবসায়ী বাবলু দে।

সমাবেশে বক্তারা উপজেলা নির্বাহী কর্মকর্তা জোবাইদা আক্তারকে অপসারণ না পর্যন্ত মহালছড়ি বাজারের সকল দোকানপাট বন্ধ থাকবে বলে ঘোষণর দেওয়া হয়।

জানা গেছে, মঙ্গলবার সন্ধ্যায় উপজেলা নির্বাহী কর্মকর্তা জোবাইদা আক্তার মহালছড়ি বাজারের ব্যবসায়ী মো. আবদুর রসিদকে পাহাড় কাটার অপরাধে ৫০ হাজার টাকা জরিমান ও অনাদায়ে ৭ দিনের জেল দেন। এ ঘটনার প্রতিবাদে মঙ্গলবার সন্ধ্যায় (১৯ জুলাই) মহালছড়ি বাজার ব্যবসায়ী সমিতির কার্যালয়ে অনুষ্ঠিত এক সভায় মহালছড়ি বাজারে বুধবার থেকে ২৪ ঘন্টা সকল দোকান পাট বন্ধ রাখাসহ বিক্ষোভ মিছিলের কর্মসূচি ঘোষণা করে মহালছড়ি বাজার ব্যবসায়ী সমিতি। ২৪ ঘন্টার মধ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অপসারণ না পর্যন্ত মহালছড়ি বাজারের সকল দোকানপাট বন্ধ থাকবে।

মহালছড়ি বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি সুনীল দাশ বলেন, (ইউএনও) জোবাইদা আক্তার মহালছড়িতে যোগদানের পর থেকেই সাধারণ মানুষকে অহেতুক জরিমানাসহ নানা হয়রানি করে যাচ্ছেন। এ কারণে ব্যবসায়ীরা অতিষ্ঠ হয়ে এ কর্মসূচি ঘোষণা করতে বাধ্য হয়েছে।

সমিতির সাধারণ সম্পাদক মো. জসিম উদ্দিন অভিযোগ করেন, কোথায় কে পাহাড় কাটলো আর উপজেলা নির্বাহী কর্মকর্তা সে দায় চাপিয়ে মহালছড়ি বাজারের মো. আবদুর রসিদ নামে এক ব্যবসায়ীকে অহেতুক ৫০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ৭ দিনের জেল দিয়েছে।

স্থানীয় সূত্রগুলো জানায়, গত ১৭ জুলাই গভীর রাতে মহালছড়ি উপজেলার ২৪ মাইল নামক এলাকায় পাহাড় কাটার ঘটনা ঘটে। এর সূত্র ধরে ইউএনও জোবাইদা আক্তারের নেতৃত্বে মঙ্গলবার সন্ধ্যায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে মহালছড়ি বাজারের ব্যবসায়ী আবদুর রশিদ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। তিনি জরিমান দিতে অস্বীকৃতি জানালে অনাদায়ে ৭ দিনের জেল দেন।

তবে এ বিষয়ে জানতে (ইউএনও) জোবাইদা আক্তারকে ফোনে পাওয়া যায়নি।

 

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: বিক্ষোভ মিছিল, মহালছড়ি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন