parbattanews

ইউক্রেনকে ন্যাটোর সহায়তা তৃতীয় বিশ্বযুদ্ধকে ঘনিয়ে আনছে

ইউক্রেনকে ন্যাটো জোটের সামরিক সহায়তা বিশ্বকে তৃতীয় বিশ্বযুদ্ধের কাছাকাছি নিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন রাশিয়ার প্রভাবশালী নিরাপত্তা পরিষদের ডেপুটি চেয়ারম্যান ও সাবেক প্রেসিডেন্ট দিমিত্রি মেদভেদেভ।

মঙ্গলবার (১১ জুলাই) যুক্তরাষ্ট্রের নেতৃত্বাধীন পশ্চিমা সামরিক জোট ন্যাটোর দুদিনের শীর্ষ সম্মেলনের প্রথম দিন এ মন্তব্য করেন রাশিয়ার সাবেক এই প্রেসিডেন্ট।

লিথুয়ানিয়ার রাজধানী ভিলনিয়াসে ন্যাটোর শীর্ষ সম্মেলন চলছে। এই সম্মেলনে রাশিয়ার বিরুদ্ধে লড়াইরত ইউক্রেনকে আরও সামরিক ও আর্থিক সহায়তা দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে বেশ কয়েকটি দেশ। পাশাপাশি ইউক্রেনকে ন্যাটোর সদস্যপদ দেওয়ার বিষয়টিও সম্মেলনে আলোচিত হচ্ছে।

রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের ঘনিষ্ঠ সহযোগী মেদভেদেভ সোমবার মেসেজিং অ্যাপ টেলিগ্রামে বলেন, ন্যাটোর এই সহায়তা ইউক্রেনে রাশিয়ার লক্ষ্য অর্জনে বাধা হয়ে দাঁড়াবে না।

তিনি বলেন, ‘পুরাই উন্মত্ত পশ্চিমারা অন্য কিছু বয়ে আনতে পারেনি…। আসলে এটি একটি শেষ পরিণতি। তৃতীয় বিশ্বযুদ্ধ ঘনিয়ে আসছে।’

রাশিয়ার নিরাপত্তা পরিষদের ডেপুটি চেয়ারম্যান আরও বলেন, ‘আমাদের জন্য এসবের অর্থ কী? সবকিছুই স্পষ্ট। বিশেষ সামরিক অভিযান একই লক্ষ্যে এগিয়ে চলবে।’

Exit mobile version