‘ইউপিডিএফ’র সন্ত্রাস আড়াল করতে বাঙালীদের নামে মিথ্যা মামলা দেয়া হয়েছে’

news pic 21-08-13 (3)

স্টাফ  রিপোর্টার, খাগড়াছড়ি থেকে :
পার্বত্য তিন জেলায় অনিবন্ধিত আঞ্চলিক সংগঠন ইউনাইডেট পিপলস্ ডেমোক্রেটিক ফ্রন্ট-ইউপিডিএফ ও পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি-জেএসএস কর্তৃক অব্যাহত চাঁদাবাজী বন্ধের দাবীতে খাগড়াছড়ি জেলা সদরে মানববন্ধন করেছে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ-পিবিসিপি

আজ বুধবার সকাল সাড়ে ১১ টায় জেলা শহরের শাপলা চত্ত্বরে অনুষ্ঠিত মানববন্ধনে সভাপতিত্ব করেন খাগড়াছড়ি জেলা পিবিসিপির সিনি: সহ-সভাপতি তাহেরুল ইসলাম সোহাগ।

মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন খাগড়াছড়ি পৌরসভার মেয়র মো: রফিকুল আলম, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পৌর কাউন্সিলর মেহেদী হাসান হেলাল। অন্যানদের মধ্যে  খাগড়াছড়ি জেলা পিবিসিপির সহ-সভাপতি শাহজুল ইসলাম সজল, ভূয়াছড়ি ইউনিয়ন সভাপতি মোহাম্মদ ইউনুছ প্রমুখ বক্তব্য রাখেন।
মানববন্ধনে বক্তারা বলেন, তিন পার্বত্য জেলায় পার্বত্য চট্টগ্রামের অনিবন্ধিত স্বশস্ত্র আঞ্চলিক সংগঠন ইউপিডিএফ ও জেএসএসের অব্যাহত চাঁদাবাজিতে পাহাড়ের মানুষ আজ বড় অতিষ্ঠ। তারা আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এক দল থেকে বহু দলে বিভক্ত হয়ে এখন প্রতিনিয়ত খুন-গুম, চাঁদাবাজি আর অপহননের ঘটনা ঘঠিয়ে চলেছে। তারপরও সরকার তাদের কর্মকান্ডসহ দলগুলোকে নিষিদ্ধ না করে পাহাড়ে অশান্তিকে জিইয়ে রেখেছে।

মানববন্ধনে বক্তারা গত ৩-রা আগস্ট মাটিরাঙ্গা উপজেলার তাইন্দং সহিংসতার ঘটনায় বাঙালিদের নামে মিথ্যা মামলা দিয়ে নির্যাতনের তীব্র নিন্দা জানিয়ে বক্তারা বলেন, চাঁদার জন্যে মাটরসাইকেল চালক মোঃ কামাল হোসেনকে অপহরণের জের ধরেই মাটিরাঙ্গার সহিংসতা। চঁদার জন্যে অপহরণ যদি না হতো তবে এ ধরণের অনভিপ্রেত ঘটনাটি ঘটতো না। ঘটনার নাটের গুরু ইউপিডিএফের বিরুদ্ধে কোন ব্যবস্থা গ্রহণ না করে একের দোষ অন্যের ঘাড়ে চাপানোর জন্যে কতিপয় স্বার্থান্বেষী মহল উঠে পড়ে লেগেছে। ইউপিডিএফের অপহরণের ঘটনাকে কেন্দ্র করে যে সহিংসতা তাইন্দং এ ঘটেছে সেই ঘটনায় ইউপিডিএফের অপহরণের বিষয়টি সম্পূর্ন আঁড়াল করা হয়েছে। উপরন্তু সহজ-সরল বাঙালিদের মিথ্যা মামলায় জড়িয়ে রিমান্ডের নামে নির্যাতন করা হচ্ছে।

বক্তরা খাগড়াছড়িতে র‌্যাবের ইউনিট স্থাপন, ইউএনডিপির বৈষম্য মুলক আচরন বন্ধ, সিএইচটি কমিশনের কার্যক্রম বন্ধ, পার্বত্য জেলার বাঙ্গালীদের নিরাপত্তা নিশ্চিত, সেনা ক্যাম্প প্রত্যাহারসহ আঞ্চলিক সংগঠনগুলোর বেপোরোয়া চাঁদাবাজী বন্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করতে সরকারের প্রতি জোর দাবী জানান।  

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন