মাটিরাঙ্গায় ক্রেতা সেজে ইউপিডিএফ সন্ত্রাসীর কাছ থেকে অস্ত্র জব্দ

fec-image

ক্রেতা সেজে অত্যন্ত সাহসিকতার সাথে ইউপিডিএফ’র সন্ত্রাসীর কাছ থেকে একটি আগ্নেয়াস্ত্র জব্দ করেছেন রিজিয়ন ইন্টেলিজেন্স কমিটির(আরআইসি) এক সদস্য।

শুক্রবার (১৩ ডিসেম্বর) খাগড়াছড়ির মাটিরাঙ্গার বিনয় চেয়ারম্যান পাড়া নামক এলাকা থেকে অস্ত্রটি উদ্ধার করা হয়। বিশেষ কৌশলে এ অস্ত্র জব্দ করার সময় ধস্তাধস্তিতে ইউপিডিএফের দুজন সদস্য আহত হয়ে পালিয়ে যায়।

জানাযায়, মাটিরাঙ্গা সেনা জোনের আওতাধীন অক্ষয়মনি কার্বারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নিকটবর্তী বিনয় চেয়ারম্যান পাড়া নামক এলাকায় পূর্বের কথামত ইউপিডিএফের তিনজন সদস্য অস্ত্র বিক্রির জন্য এসে পৌঁছে। বেলা পৌনে ১টায় সেখানে ক্রেতা সেজে বসেছিলেন গুইমারা রিজিয়নের আরআইসি ও ব্যাটালিয়ন আনসার সদস্য জিকু চৌধুরী।

দু’পক্ষের মধ্যে কথাবার্তা হওয়ার পর ইউপিডিএফের এক সদস্যের কাছ থেকে দেশিয় তৈরি একটি এলজি হাতে নেন ছদ্মবেশি ক্রেতা জিকু। তিনি পরীক্ষানিরীক্ষা করে অস্ত্রটি তার কোমড়ে গুঁজে নেন। দরকষাকষি শুরু করে সময় ক্ষেপন করতে থাকেন তিনি। এক মূহুর্তে সেনাবাহিনীর একটি টহলদলের গাড়ি আসার শব্দ শুনে ইউপিডিএফের সদস্যরা দৌড়ে পালাতে চেষ্টা কবে।

এসময় আরআইসি জিকু ইউপিডিএফের দুই সদস্যকে ঝাঁপটে ধরে ফেলেন। শুরু হয় ধস্তাধস্তি। এসময় আহত অবস্থায় প্রাণপণে চেষ্টা করে দৌড়ে পালিয়ে যায় সন্ত্রাসীরা। পরে উদ্ধারকৃত অস্ত্রটি মাটিরাঙ্গা সেনা জোনে হস্তান্তর করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন