ইউ‌পি নির্বাচ‌নে বিশৃঙ্খলা ঠেকা‌তে ৪‌ বি‌দ্রোহী প্রার্থীকে ব‌হিষ্কার

fec-image

২য় ধা‌পে ইউপি নির্বাচনে দলের বিশৃঙ্খলা ঠেকাতে লামা ও নাইক্ষ‌্যংছ‌ড়ির ৪ বিদ্রোহী প্রার্থীকে বহিষ্কার ক‌রে‌ছে বান্দরবান জেলা আওয়ামী লীগ। দলের শৃঙ্খলা ভঙ্গ করে নির্বাচনে অংশগ্রহণের কার‌ণে বান্দরবানের লামা ও নাইক্ষ্যংছড়ি উপজেলার ৪টি ইউনিয়নে ৪ বিদ্রোহী প্রার্থীকে দল থেকে বহিষ্কার করে।

তারা হলেন, লামা উপজেলার সদর ইউনিয়নের বিদ্রোহী প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. আকতার কামাল, ফাঁসিয়াখালী ইউনিয়নের আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক বিদ্রোহী প্রার্থী মো. ওমর ফারুক, অন্যদিকে নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বিদ্রোহী প্রার্থী মো. জাহাঙ্গীর আলম বাহাদুর ও দোছড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বিদ্রোহী প্রার্থী মোহাম্মদ হাবিবুল্লাহ।

মঙ্গলবার মনোনয়ন প্রত্যাহারের শেষদিনেও এরা মনোনয়ন প্রত্যাহার না করায় দল এ সিদ্ধান্ত নি‌য়ে‌ছে বলে জানান নেতৃবৃন্দরা।

বান্দরবান জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক লক্ষিপদ দাস ব‌লেন, দলের গঠনতন্ত্র ও শৃঙ্খলা ভঙ্গ করে যারা মনোনীত প্রার্থীর বাইরে ইউপি নির্বাচনে অংশ গ্রহণ করবে তাদেরকে বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মাঠ পর্যায়ের এই নির্বাচনকে কেন্দ্র করে দলে বিশৃঙ্খলা ঠেকাতে এই উদ্যোগ নেয়া হয়েছে বলেও তিনি জানান।

দ্বিতীয় দফায় অনুষ্ঠিত নির্বাচনে বান্দরবানের লামা ও নাইক্ষ্যংছড়ি উপজেলার মোট ৯টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচ‌নে লামার গজালিয়া ইউনিয়নে বাথোয়াইচিং মার্মা (উপজেলা আওয়ামী লীগের সভাপতি), লামা সদর ইউনিয়নে মিন্টু কুমার সেন (উপজেলা আওয়ামী লীগের যুগ্ন-সাধারণ সম্পাদক), ফাঁসিয়াখালী ইউনিয়নে নূর হোসাইন (ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি), সরই ইউনিয়নে ইদ্রিস কোম্পানী (উপজেলা আওয়াম লীগের কৃষি বিষয়ক সম্পাদক), আজিজনগর ইউনিয়নে মো. জসিম উদ্দিন কোং(উপজেলা আওয়ামী লীগের যুগ্ন-সাধারণ সম্পাদক), ফাইতং ইউনিয়নে মোহাম্মদ ওমর ফারুক (ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক), রুপসীপাড়া ইউনিয়নে ছাচিংপ্রু মার্মা (উপজেলা আওয়ামী লীগের যুগ্ন-সাধারণ সম্পাদক) ও নাইক্ষ‌্যংছ‌ড়ির বাইশারী‌তে মো. আলম (জেলা আওয়ামী লীগ সদস্য ও উপজেলা আওয়ামী লীগ সহ-সভাপতি) ও দোছ‌ড়ি‌তে মোহাম্মদ ইমরান‌ (উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক) আওয়ামী লীগের পক্ষ থে‌কে ইউ‌পি চেয়ারম‌্যান প‌দে নির্বাচন কর‌বে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন