parbattanews

ইত্তেফাক এর সাবেক রামগড় প্রতিনিধি সুবোধ বিকাশ ত্রিপুরা আর নেই

20160920_082904-2-copy

রামগড় প্রতিনিধি:

দৈনিক  ইত্তেফাক এর সাবেক রামগড়  মহকুমা  প্রতিনিধি, বিশিষ্ট  মুক্তিযোদ্ধা  ও রামগড়  প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি  সুবোধ বিকাশ ত্রিপুরা(৭১) মঙ্গলবার ভোর রাত সাড়ে ৩টায় রামগড়ে তার নিজ বাড়িতে পরলোক গমন করেছেন। মৃত্যুকালে তিনি ২ ছেলে, ৪ মেয়েসহ অসংখ্য আত্মীয়পরিজন রেখে গেছেন। মঙ্গলবার বিকাল সাড়ে ৩ টায়  রামগড়  পৌরসভার জগন্নাথ পাড়ায় পারিবারিক শ্মশানে রাস্ট্রীয় মর্যাদায় তার শেষকৃত্য অনুষ্ঠিত  হবে।

তিনি ১৯৭৩ সালের ১ জুলাই দৈনিক     ইত্তেফাক এর রামগড়  মহকুমা  সংবাদদাতা  হিসাবে যোগদান করেন। ২০০৬ সালে ব্রেন স্টোক করার পর অসুস্থতাজনিত  কারণে তিনি ইত্তেফাক  থেকে অবসর গ্রহণ করেন। ইত্তেফাক  ছাড়াও তিনি বাংলাদেশ  সংবাদ সংস্থা, বাংলাদেশ  টেলিভিশনসহ বিভিন্ন জাতীয় দৈনিক পত্রিকায় কাজ করেন। ১৯৭১ সালে রামগড়  আওয়ামী সংগ্রাম পরিষদের যুগ্ম আহবায়ক  মনোনীত  হয়ে  তিনি অসহযোগ আন্দোলন, প্রতিরোধ যুদ্ধ  ও মুক্তিযুদ্ধে অংশ গ্রহণ করেন। ভারতের ত্রিপুরার বগাফা একাডেমীতে গেরিলাযুদ্ধের প্রশিক্ষণ শেষে  ২১০ নং গ্রুপ  কমান্ডার নিযুক্ত হয়ে তিনি ১ নং সেক্টরের আওতায় বিভিন্ন এলাকায় পাকবাহিনীর সাথে সন্মুখযুদ্ধে অংশগ্রহণ  করেন।

এদিকে প্রবীন সাংবাদিক  বিশিষ্ট  মুক্তিযোদ্ধা  সুবোধ বিকাশ ত্রিপুরার মৃত্যুতে খাগড়াছড়ি  পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান  কংজরী চৌধুরী, রামগড়  মুক্তিযোদ্ধা সংসদের সভাপতি  মফিজুর রহমান, খাগড়াছড়ি  প্রেসক্লাবের সভাপতি জীতেন বড়ুয়া, সাধারণ  সম্পাদক আবু তাদের মুহাম্মদ  শোক প্রকাশ করেছেন।

Exit mobile version