ইমরান খান গ্রেপ্তার : সেনা সদর দপ্তরে বিক্ষোভকারীরা

fec-image

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের সমর্থকরা তার গ্রেপ্তারের প্রতিবাদে লাহোরে সেনা কমান্ডারদের বাসভবনের কম্পাউন্ডে প্রবেশ করেছে। এ ছাড়া তারা রাওয়ালপিণ্ডিতে সেনা সদর দপ্তরেও প্রবেশ করেছে বলে গণমাধ্যমের খবরে বলা হয়েছে।

এর আগে মঙ্গলবার (৯ মে) বিকেলে আদালত থেকে ইমরান খানকে গ্রেপ্তার করা হয়। তিনি গত বছর তার পদ হারানোর পর থেকে বিচারাধীন কয়েক ডজন মামলার শুনানির জন্য তিনি ইসলামাবাদ হাইকোর্টে গিয়েছিলেন।

ইমরানকে গ্রেপ্তার এবং বড় জমায়েতের নিষেধাজ্ঞামূলক আদেশ জারি করার পরই ইসলামাবাদজুড়ে বিক্ষোভ শুরু হয়। তবে ইসলামাবাদ পুলিশ বলেছে, ১৪৪ ধারা বলবৎ আছে এবং লঙ্ঘনের জন্য ব্যবস্থা নেওয়া হবে।

ইসলামাবাদ ছাড়াও রাওয়ালপিণ্ডি, লাহোর, করাচি, গুজরানওয়ালা, ফয়সালাবাদ, মুলতান, পেশোয়ার এবং মারদানে বিক্ষোভ শুরু হয়েছে বলে জানিয়েছে জিও নিউজ।

করাচি এবং রাওয়ালপিণ্ডিতে বিক্ষোভকারীরা পুলিশের সঙ্গে সংঘর্ষে লিপ্ত হয়েছে। প্রতিবেদনে বলা হয়েছে, জনগণকে নিয়ন্ত্রণ করতে টিয়ার গ্যাসের শেল নিক্ষেপ করেছে পুলিশ। ঘটনাস্থলের ভিডিওতে দেখা গেছে, বিক্ষোভকারীরা ‘ইমরান খানকে মুক্তি দাও’ এবং ‘পাকিস্তান বন্ধ করো’ স্লোগান দিচ্ছে।

পিটিআই তাদের সমর্থকদের প্রতিবাদ করার আহ্বান জানিয়ে টুইটে বলেছে, এখন না করলে এ সুযোগ আর আসবে না।

সূত্র : এনডিটিভি, ডন

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইমরান খান, গ্রেপ্তার, বিক্ষোভকারী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন