parbattanews

ইসিতে রওশন-কাদেরের পাল্টপাল্টি চিঠি

নির্বাচন কমিশন ঘোষিত তফশিল অনুযায়ী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়েছে। এদিকে নির্বাচনকে সামনে রেখে জাতীয় পার্টির (জাপা) দলীয় প্রার্থী মনোনয়ন দেওয়া এবং জোটবদ্ধ হয়ে নির্বাচন করার বিষয়ে দলটির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের ও প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ নির্বাচন কমিশনে আলাদা চিঠি দিয়েছেন।

শনিবার (১৮ নভেম্বর) দলের মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, দ্বাদশ জাতীয় সংসদ সদস্য পদে রাজনৈতিক দলের মনোনীত প্রার্থী নির্বাচনে জাতীয় পার্টির ক্ষমতাপ্রাপ্ত ব্যক্তি হিসেবে দলের প্রার্থী ও প্রতীক বরাদ্দ করবেন দলের চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের। তালিকায় জিএম কাদেরের স্বাক্ষরও যুক্ত করে দেওয়া হয়েছে।

ইসিতে পাঠানো চিঠিতে দলটির প্রধান পৃষ্ঠপোষক ও বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ বলেছেন, জাতীয় পার্টি বিগত তিনটি সংসদ নির্বাচনের মতো এবারও আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোটের শরিক দল হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার সিদ্ধান্ত নিয়েছে।

চিঠিতে তিনি আরও বলেন, এই নির্বাচনে জাতীয় পার্টির মনোনীত প্রার্থীরা দলীয় প্রতীক ‘লাঙ্গল’ বা প্রার্থীর ইচ্ছা অনুসারে মহাজোটে জোটবদ্ধ হয়ে নির্বাচন করতে পারবেন।

মহাজোট থেকে নির্বাচন করার ব্যাপারে তিনি বলেন, এটি হবে শুধু নির্বাচনী জোট। নির্বাচন শেষে জাতীয় পার্টির নির্বাচিত সংসদ সদস্যরা দলীয় সিদ্ধান্ত অনুসরণ করবেন।

রওশন এরশাদের মুখপাত্র হিসেবে পরিচয় দেওয়া কাজি মামুন নির্বাচন কমিশনে এই চিঠি হস্তান্তর করেছেন।

অন্যদিকে, অনুরূপ চিঠিতে দলটির সভাপতি জিএম কাদের বলেছেন, সংসদ সদস্য পদে তাদের দলের মনোনীত প্রার্থী নির্বাচনের ক্ষমতাপ্রাপ্ত ব্যক্তি হিসেবে তিনি নিজেই প্রার্থী মনোনয়ন ও প্রতীক বরাদ্দ করবেন।

এর আগে আজ শনিবার (১৮ নভেম্বর) জাপার মহাসচিব মুজিবুল হক চুন্নু জানান, তার দল নির্বাচনে অংশ নেবে কিনা আগামী দুই-একদিনের মধ্যে পরিষ্কার সিদ্ধান্ত নেবে।

Exit mobile version