ইয়াবা সেবী ও ব্যবসায়ীদের কঠোর হস্তে দমন করতে হবে- বীর বাহাদুর

Bandarban mp pic-8.5.2014

নিজস্ব প্রতিবেদক:
পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি বলেছেন, মিয়ানমার থেকে অবৈধভাবে  আসা ইয়াবার ছোবল যুব সমাজ ধংসের অন্যতম কারণ দেখা দিয়েছে। যুব সমাজ ও দেশের অর্থ পাচার রোধে এবং দেশে ইয়াবা প্রবেশ রোধ করতে আইন শৃঙ্খলা ও নিরাপত্তা বাহিনীকে কঠোর হস্তে দমন করতে নির্দেশ দিয়েছেন জেলা আইন শৃঙ্খলা সভায় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি। তিনি বলেন, ইয়াবা ব্যবসায়ীরা বান্দরবানের সীমান্ত পথ ব্যবহার করছে এমনটি দেশের বিভিন্ন পত্রিকায় প্রকাশিত হওয়ায় জেলার ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে। তাই এলাকাবাসীর সহায়তায় আইন শৃঙ্খলা বাহিনীকে কঠোর হস্তে দমন করতে হবে। বৃহস্পতিবার জেলা আইন শৃঙ্খলা সভায় প্রধান অতিথির বক্তব্য এসব কথা বলেন।

জেলা প্রশাসক কেএম তারিকুল ইসলামের সভাপতিত্বে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আইন শৃঙ্খলা সভায় পুলিশ সুপার দেব দাশ ভট্টাচার্য্য, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট ইশরাত জামান, ডিজি এফ আই অধিনায়ক মুনতাসির, এনআসই এর উপ-পরিচালক মো. শাহাজাহান, সাত উপজেলার চেয়ারম্যান,ভাইস-ভাইস চেয়ারম্যান, নির্বাহী কর্মকর্তা ও জেলার উর্দ্ধতন সরকারী বেসরকারী কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি বলেন, বহিরাগতদের সহায়তায় রোহিঙ্গারা ভূমি দস্যু ও ডাকাতি-অপহরণ ঘটনায় জড়িয়ে পড়ছে। বহিরাগতরা রাবার বাগান বৃদ্ধির নামে পরিকল্পিত ভাবে স্থানীদের উচ্ছেদ করতে অপহরণ ও ডাকাতির ঘটনা ঘটানোর অভিযোগ পাওয়া গেছে বলে তিনি সভায় জানান। এ ব্যাপারে উদ্যোগ নিতে প্রশাসনকে নির্দেশ দেন।
তিনি টংকাবতী থেকে উত্তোলন কৃত পাথরের কাগজ পত্র যাচায় করে ব্যবস্তা নিতে প্রশাসনকে নির্দেশ দেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন