ঈদগাঁওয়ে বলৎকারের ঘটনায় জড়িতের শাস্তির দাবিতে মানববন্ধন

ঈদগাঁও প্রতিনিধি:

কক্সবাজার সদরের ঈদগাঁওয়ের বলৎকারের ঘটনায় জড়িত ব্যক্তির শাস্তির দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী ।

বুধবার (১০ এপ্রিল) বিকালে ঈদগাঁওস্থ ইসলামাবাদ ইউনিয়নের পাহাশিয়াখালী টেকপাড়ায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে এলাকাবাসী বলেন, গত ৭ এপ্রিল (রবিবার) দিবাগত রাতে এক শিশুকে বলৎকার করার স্থানীয় মসজিদের ইমাম আবদুর রশিদকে হাতে নাতে আটক করে চেয়ারম্যানের কাছে সোপর্দ করে এলাকাবাসী।

এসময় আবদুর রশিদের স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে ও ক্ষমা চাওয়ার প্রেক্ষিতে ঘটনাটি ধামা চাপা দেয় স্থানীয় চেয়ারম্যান এবং আবদুর রহমানের যেনো কোন ক্ষতি কেউ না করে সেজন্য স্থানীয় ওর্য়াডের ইউপি সদস্যের হাতে দেওয়া হয় বাড়িতে পৌছে দেওয়ার জন্য।

মানববন্ধনে আরও জানানো হয়, ঐ ঘটনার সময় আবদুর রশিদ তার সমাজের সর্দার, স্ত্রী এবং উপস্থিত জনতার সামনে ঘটনার সত্যতা স্বীকার করে বলেছিলো যে, সে (আবদুর রহমান) বিগত ৩/৪ বছর ধরে স্থানীয় দুই কিশোর এবং বহিরাগত আরও তিন কিশোরকে বিভিন্ন সময়ে তার কক্ষে এ বিকৃত যৌনাচার করতো।

এসময় মসজিদ কমিটি রশিদের বিরুদ্ধে মসজিদের টাকা আত্মসাৎ করার অভিযোগ তুললে তাও স্বীকার করে আবদুর রশিদ।

পরে আবদুর রশিদ কিছু কুচক্রি মহলের যোগসাজশে কথিত সংগঠনের নাম ব্যবহার করে কক্সবাজার শহরে সংবাদ সম্মেলন করে দিবালোকের মত স্পষ্ট ঘটনাকে ভিন্নভাবে উপস্থাপন করে নিজেকে সাধু হিসেবে তুলে ধরে।

এমনকি জুম্মার নামাজে মাদকের বিরুদ্ধে বক্তব্য দেয়ায় চেয়ারম্যানের সহযোগী হিসেবে বলৎকারের ঘটনার প্রত্যক্ষদর্শী জাফর আলম ও নুরুচ্ছবিকে মাদক ব্যবসায়ী সাজিয়ে তারাই ক্ষিপ্ত হয়ে আবদুর রশিদকে মারধর করেছে বলে উল্লেখ করে আসল ঘটনা আড়াল করে এলাকাবাসীর বিরুদ্ধে সাজানো মিথ্যা মামলা দায়েরের পাঁয়তারা করছে বলে এলাকাবাসী দাবি করেন।

মানববন্ধনে এলাকাবাসী আরও বলেন, সে (আবদুর রশিদ) মসজিদের পাঁচ ওয়াক্তিয়া নামাজের ঈমাম। জুমার নামাজের জন্য পৃথক খতিব রয়েছে। সুতরাং তার বক্তব্য দেয়ার প্রশ্নই আসে না। এতে প্রমাণ হয় সে জ্বলন্ত মিথ্যার আশ্রয় নিয়ে আসল ঘটনা ধামা চাপা দেওয়ার চেষ্টা করছে।

অনতি বিলম্বে এলাকাবাসী বলৎকারের ঘটনায় জড়িত আবদুর রশিদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

এসময় একালাবাসীর ব্যানারে স্থানীয় চেয়ারম্যানের উপস্থিতিতে উপরোক্ত বিষয়গুলো উল্লেখ করে আবদুর রশিদের ষড়যন্ত্রের বিরুদ্ধে এক সংবাদ সম্মেলন করেন।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মসজিদ পরিচালনা কমিটির নেতৃবৃন্দ যথাক্রমে সভাপতি মমতাজ আহমদ মুন্সি, নুরুল ইসলাম, আবুল কালাম, রেজাউল করিম, আবদুল মতলব কোং, মোক্তার আহমদ, ছৈয়দ আলম, মো. জকরিয়া, আবদু ছালামসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ঈদগাঁওয়ে বলৎকারের ঘটনায় জড়িতের শাস্তির দাবিতে মানববন্ধন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন