ঈদে মিলাদুন্নবী: নারায়ে তাকবির ধ্বনিতে মুখরিত রাঙ্গামাটি শহর

fec-image

‘আজে ঈদে মিলাদুন্নবীর জুলুস চলছে, আনন্দে উল্লাসে সারা জগৎ ভরেছে’ মধুর কণ্ঠে এ ধরনের নাত পরিবেশন করছেন শায়েরেরা। প্রিয় নবী হযরত মোহাম্মদ (সঃ) এর আগমনে আসলেই সারা জগৎ আনন্দে উল্লাসে ভরেছিলো। রাঙ্গামাটিতে জশনে জুলুস ঈদে মিলাদুন্নবী (দ:) উপলক্ষে শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৩০ অক্টোবর) বাদে জুমার নামাজের পরে রাঙ্গামাটি জেলার গাউছিয়া কমিটির উদ্যোগে রিজার্ভবাজার জামে মসজিদ থেকে একটি বর্ণাঢ্য বিশাল শোভাযাত্রা বের করা হয়।

এতে হাজারো মুসল্লি অংশগ্রহণ করেন। এ সময় ধর্মপ্রাণ মুসল্লিরা নানা রঙ-বেরঙের ব্যানার ফেস্টুন ও কালেমা খচিত পতাকা নিয়ে ‘নারায়ে তাকবির আল্লাহু আকবর, নারায়ে রিসালাত ইয়া রাসুলাল্লাহ (সঃ) ধ্বনিতে স্লোগান দিতে থাকে। এতে মুখরিত হয়ে উঠে পুরো শহর। শোভাযাত্রাটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে শহরের বনরূপা জামে মসজিদের সামনে এসে শেষ হয়। পরে বনরূপা জামে মসজিদে নবী করিম হযরত মোহাম্মদ (সঃ) এর জীবনী নিয়ে আলোচনাসভা অনুষ্ঠিত হয় এবং মিলাদ-ক্বিয়াম ও মুনাজাতের মাধ্যমে জুলুসের সমাপ্তি করা হয়।

এ সময় আলোচনা সভায় বক্তব্য রাখেন, জেলা গাউছিয়া কমিটির সদস্য মাওলানা শফিউল আলম আল-ক্বাদেরীর রাঙ্গামাটি সিনিয়র মাদ্রাসার প্রতিষ্ঠাতা অধ্যক্ষ নুরুল আলম হেজাজী, বনরূপা মসজিদের খতিব মাওলানা ইকবাল হোসাইন আল কাদেরী, কাঠালতলি জামে মসজিদের খতিব হাফেজ ক্বারী মাওলানা সেকান্দর হোসাইন আল ক্বাদেরী, জেলা গাউছিয়া কমিটির আহ্বায়ক মুছা মাতব্বর, সদস্য সচিব মুহাম্মদ আবু সৈয়দ প্রমুখ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন