Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

ঈদ উপলক্ষে রুমায় ১২২ মেট্রিক টন ভিজিএফ চাল বরাদ্দ

Ruma pic (1) copy

রুমা প্রতিনিধি :
বান্দরবানের রুমা উপজেলায় পবিত্র রমজান মাস উপলক্ষ্যে বন্যা ও প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্থ দুঃস্থ ও অতিদরিদ্র পরিবারের মাঝে বিতরণের জন্য গতবারের তুলনায় দ্বিগুন পরিমাণ খাদ্য-শস্য বরাদ্দ করা হয়েছে।

জানা যায়, ১২২মেট্রিক টন ২৪০ কেজি ভিজিএফ চাল বরাদ্দ দিয়েছে সরকার। ক্ষতিগ্রস্থ ৬১১২ পরিবারের জন্য ২০ কেজি করে বিতরণের তালিকা প্রণয়ন করেছে জন প্রতিনিধিরা। যা গতবারের চেয়ে ১৪৬ জন বেশি। গত বছর পরিবার প্রতি মাত্র ১০ কেজি ছিল। এসব চাল ঈদ-উল ফিতরের আগেই বিতরণ করা হবে বলে জানিয়েছেন জনপ্রতিনিধিরা।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, জেলা প্রশাসন পবিত্র রমজান মাস উপলক্ষ্যে জুন মাসের তৃতীয় সপ্তাহে চার ইউনিয়নে মোট ১২২ মেট্রিক টন ২৪০ কেজি চাল বরাদ্দ দেয়া হয়েছে। পাইন্দু ইউনিয়নে ১৩৬৭ জন পরিবারের জন্য ২৭ মে.টন ২৮০ কেজি, রুমা সদর ইউনিয়নে ৪৯ মে.টন ৮৪ কেজি, রেমাক্রী প্রাংসা ইউনিয়নে ২০ মে. টন ৪৮ কেজি ও গালেঙ্গ্যা ইউনিয়নে ২৪ মে.টন ৫৮০কেজি।

রুমা সদর ইউপি‘র সচিব উবানু মারমা জানান, শুক্রবার সকালে এসব বরাদ্দের চাল সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ গুদামে পৌঁছায়। ঈদ-উল ফিতর উপলক্ষে উপজেলা প্রশাসনের নির্দেশনা অনুযায়ী ৪ জুলাইয়ের আগেই এসব ভিজিএফ চাল দুঃস্থদের বিতরণ সম্পন্ন করা হবে।

 

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন