উখিয়ার একেএনজেসি উচ্চ বিদ্যালয়কে জেলার ২য় প্রাতিষ্ঠানিক কোয়ারান্টাইন ঘোষণা

fec-image

উখিয়া উপজেলার রাজাপালং আবুল কাশেম নুর জাহান চৌধুরী (একেএনজেসি) উচ্চ বিদ্যালয়কে উখিয়া উপজেলার প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন ঘোষণা করা হয়েছে। এটি জেলার দ্বিতীয় প্রাতিষ্ঠানিক কোয়ারান্টাইন।

এর আগে উখিয়ার ইনানীতে আরো কক্সবাজার জেলা প্রশাসন আরো ৩টি রিসোর্টকে গত ২৩ মার্চ প্রাতিষ্ঠানিক কোয়ারান্টাইন ঘোষণা করে। স্কুলটি প্রস্তুত করে উপজেলা প্রশাসনের প্রাতিষ্ঠানিক কোয়ারান্টাইন হিসাবে সাইনবোর্ড লাগানো হয়েছে।

উখিয়ার ইউএনও মোঃ নিকারুজ্জামান বলেন, আবুল কাশেম নুর জাহান চৌধুরী উচ্চ বিদ্যালয়ে আপাতত ১শথ বেডের প্রাতিষ্ঠানিক কোয়ারান্টাইন প্রস্তত করা হয়েছে। প্রয়োজন হলে মাঠে তাঁবু খাটিয়ে কয়েক শত বেডের প্রাতিষ্ঠানিক কোয়ারান্টাইন করার প্রস্তুতি রাখা হয়েছে।

ইউএনও মোঃ নিকারুজ্জামান বলেন, উখিয়ার পালং গার্ডেনসহ আরো কয়েকটি স্কুলকে প্রাতিষ্ঠানিক কোয়ারান্টাইনের জন্য প্রাথমিকভাবে সিলেকশন করে রাখা হয়েছে। প্রয়োজন হলে সেগুলো ব্যবহার করা যাবে।

ইউএনও মোঃ নিকারুজ্জামান আরো বলেন, যারা হোম কোয়ারান্টাইন মানবেনা তাদেরকে আইনশৃঙ্খলা বাহিনী বা সেনাবাহিনী দিয়ে প্রাতিষ্ঠানিক কোয়ারান্টাইনের রাখা হবে। তিনি বলেন, প্রাতিষ্ঠানিক কোয়ারান্টাইন অনেকটা কারাগারের মতো।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন