উখিয়ার তুলাতলীতে ৫০ হাজার ইয়াবাসহ আটক ১,পলাতক ৩

fec-image

উখিয়ার রত্নাপালং ইউনিয়নের পূর্ব তুলাতলী এলাকা থেকে ৫০ হাজার পিস ইয়াবাসহ এক পাচারকারীকে আটক করেছে বিজিবি।

বুধবার (৫ মে) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর রেজুপাড়া বিওপিথর সদস্যগণ এক অভিযানে পরিচালনা করে।

কক্সবাজার-৩৪ বিজিবির অধিনায়ক আলী হায়দার আজাদ আহমেদ এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ খবর নিশ্চিত করে বলেন, মিয়ানমার থেকে বিপুল পরিমাণ ইয়াবা নিয়ে বাংলাদেশ অভ্যন্তরে প্রবেশ করছে এমন গোপন সংবাদ ছিল।

উক্ত সংবাদের ভিত্তিতে রেজুপাড়া বিওপিথর একটি আভিযানিক টহল দল উখিয়ার রত্নাপালং ইউপিথর পূর্ব তুলাতুলী নামক স্থানে কৌশলগত অবস্থান নেয়। দীর্ঘদিন সময়ের পর ৩/৪ জন ব্যক্তিকে সীমান্ত এলাকা হতে আসতে দেখে বিজিবি টহল দল তাদেরকে থামতে সংকেত দেয়।

কিন্তু তা না মেনে তারা দৌঁড়ে পালানোর সময় নাইক্ষ্যংছড়ির হামিদিয়াপাড়ার মৃত মেহের আলীর ছেলে নুরুল আমিন (৩৪) কে আটক করে। এসময় তার সাথে থাকা লুঙ্গী দিয়ে মোড়ানো ব্যাগ তল্লাশী করে ৫০ হাজার পিস ইয়াবা উদ্ধার করতে সক্ষম হয়। এসব ইয়াবার মূল্য এক কোটি পঞ্চাশ লক্ষ টাকা বলে উক্ত বিজিবি কর্মকর্তা জানান।

এ ঘটনায় আটক ব্যক্তির সাথে মিয়ানমার থেকে ইয়াবা পাচারে জড়িত ও পলাতক রয়েছে অপর ৩ জন। এ ঘটনায় পলাতক ইয়াবা ব্যবসায়ী হচ্ছে করইবনিয়া গ্রামের আলী আহাম্মদের দুই ছেলে ইকবাল হোসেন (৩০) ও ভুট্রু মিয়া (২৭) এবং রাজাপালং ইউনিয়নের ডেইলপাড়া গ্রামের কালা মিয়ার ছেলে শাহ জাহান মিয়া ( ৩৫)। এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে বলে ঐ কর্মকর্তা জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন