parbattanews

উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে আবারো আগুন

কক্সবাজারের উখিয়ার ১৭ নং রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এসময় ব্রাকের একটি প্রশিক্ষণ কেন্দ্র পুড়ে গেছে।

সোমবার (৪ এপ্রিল) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়ানের অধিনায়ক নাইমুল হক।

তিনি বলেন, রোহিঙ্গা ক্যাম্প-১৭এর ব্লক-বি এর সাব ব্লক এইচে দুপুর ১টার দিকে আগুনের সূত্রপাত হয়। দ্রুত পার্শবর্তী ব্রাকের (এমপিএস) মাল্টিপারপাস সেন্টার এ ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ইরানি পাহাড় পুলিশ ক্যাম্প এর মোবাইল টিম, স্থানীয় রোহিঙ্গা ভলেন্টিয়ার ও ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে দীর্ঘক্ষণ চেষ্টা চালিয়ে বিকেল ৩টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে অগ্নিকাণ্ডে ৩টি রোহিঙ্গার ঘর, ১ টি এনজিও সংস্থা ব্রাকের মাল্টিপারপাস সেন্টার পুঁড়ে যায়। এছাড়াও পাশের ১টি সেল্টার ভেঙ্গে ফেলা হয় । উক্ত ঘটনায় কোন হতাহতের ঘটনা ঘটেনি এবং অগ্নিকাণ্ডের সূত্রপাতের প্রকৃত কারণ জানা যায়নি।

এর আগে, গত ৯ জানুয়ারি উখিয়ার শফিউল্লাহ কাটা নামে একটি শরণার্থী শিবিরে অগ্নিকাণ্ড প্রায় ৬০০টি ঘর পুড়ে তিন হাজারের বেশি মানুষ আশ্রয় হারিয়েছে। এর আগে, গত ২ জানুয়ারি উখিয়ার বালুখালী ২০ নম্বর ক্যাম্পে জাতিসংঘের অভিবাসন বিষয়ক সংস্থা (আইওএম) পরিচালিত করোনা হাসপাতালে আগুন লাগে। এতে কেউ হতাহত না হলেও হাসপাতালের আইসোলেশন সেন্টারের ১৬টি কেবিন পুড়ে যায়।

তারও আগে, গত বছরের ২২ মার্চ উখিয়ার বালুখালীতে আরেক ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় মৃত্যু হয় অন্তত ১২ জন রোহিঙ্গার। আগুনে পুড়ে যায় ১০ হাজারের বেশি ঘর।

Exit mobile version