উখিয়ায় অবৈধভাবে গ্যাস সংযােগ স্থাপন করে ব্যবসা: আটক ৩

fec-image

কক্সবাজারের উখিয়ায় অবৈধভাবে গ্যাস সংযােগ স্থাপন করে ব্যবসা করায় তিনজনকে আটক করেছে র‍্যাপিড একশ্যান ব্যাটালিয়ন-১৫। গত ৩০ জানুয়ারি (রোববার) রাত ১০টার দিকে উপজেলার কোটবাজার এলাকা থেকে তাদের আটক করা হয়।

র‍্যাব-১৫, কক্সবাজার এর সিনিয়র সহকারী পরিচালক ল এন্ড মিডিয়া মো. আবু সালাম চৌধুরী এ তথ্য নিশ্চিত করে জানান, র‍্যাবের কাছে খবর আসে যে কক্সবাজার- টেকনাফ মহাসড়ক সংলগ্ন শাহমজিদিয়া ফিলিং স্টেশনের সামনে সরাসরি গাড়ীতে জ্বালানী সরবরাহ করার পাশাপাশি বিশেষ প্রক্রিয়ায় কাভার্ড ভ্যানের ভিতর সিলিন্ডার স্থাপন করে মিটার ব্যতীত মূল সরবরাহ লাইন থেকে অবৈধ সংযােগ দিয়ে গ্যাস সরবরাহ করে তা দেশের বিভিন্ন এলাকায় এবং কারখানায় চড়া মূলে বিক্রি করে আসছে।

উক্ত সংবাদের ভিত্তিতে র‍্যাবের চৌকস আভিযানিক অভিযান পরিচালনা করলে র‍্যাব দেখে তিন জন পালিয়ে যাওয়ার চেষ্টা করে। কিন্তু র‍্যাবের বুদ্ধিমত্তার কাছে তারা পরাজিত হয়ে র‍্যাবের জালে আটকে পড়ে। এসময় অবৈধ গ্যাস সংযােগে ব্যবহৃত ১টি কাভার্ড ভ্যান ও ১১৮টি গ্যাস সিলিন্ডার (যা কাভার্ড ভ্যানের ভিতরে বিশেষ কায়দায় একটি অপরটির সাথে সংযুক্ত) জব্দ করা হয়।

আটককৃতরা হলেন, কক্সবাজারের বড় মহেশখালী বড়কুলাল পাড়া এলাকার সুজিত কান্তি দে’র ছেলে ঝিন্টু কান্তি দে (৩০), উখিয়ার রত্নাপালং ইউনিয়নের ৭নং ওয়ার্ডের জাফর আলমের ছেলে মাে. ইসমাঈল (২২) এবং চট্টগ্রামের বাকলিয়ার কালামিয়া বাজার এল্কার শফিকুর রহমানের ছেলে আনােয়ার হােসেন (৫০)।

এদিকে স্থানীয় সূত্রে জানা যায়, তারা দীর্ঘদিন যাবং সরাসরি গাড়িতে জ্বালানী সরবরাহ করার পাশাপাশি বিশেষ প্রক্রিয়ায় কভার্ড ভ্যানের ভিতর সিলিন্ডার স্থাপন করে মিটার ব্যতীত মূল গ্যাসলাইন থেকে গ্যাস মজুদ করে তা অবৈধভাবে চট্টগ্রাম, কক্সবাজার, নােয়াখালী, লক্ষীপুরসহ দেশের বিভিন্ন এলাকায় এবং যেসব এলাকায় গ্যাস সংযােগ নেই সেসব এলাকার বিভিন্ন কারখানায় চড়া মূল্যে বিক্রি করে আসছে।

র‍্যাব আরও জানায়, ধৃত ব্যক্তিদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে বাংলাদেশ গ্যাস আইন-২০১০ মূলে একটি নিয়মিত মামলা রুজুর জন্য উখিয়া থানায় লিখিত এজাহার দাখিল করা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন