parbattanews

উখিয়ায় অস্ত্র ও গোলাবারুদসহ ৩ রোহিঙ্গা গ্রেফতার

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালিয়ে অস্ত্র ও গোলাবারুদসহ ৩ জন সন্ত্রাসীকে গ্রেফতার করেছে ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়নের সদস্যরা। গ্রেপ্তারকৃতরা মিয়ানমারের আরাকান স্যালভেশন আর্মির (আরসা) সক্রিয় সদস্য।

সোমবার (৩ এপ্রিল) দুপুরে উখিয়া উপজেলার পালংখালীর ইউনিয়নের ময়নারঘোনার ১৮ নম্বর ক্যাম্পের ৯ নম্বর ব্লক থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন- ওই ক্যাম্পের হাফিজ উল্লাহ প্রকাশ হাফিজুর রহমান, নুর ইসলাম ও মোহাম্মদ জাবের।

অভিযানের নেতৃত্ব দেন সহকারী পুলিশ সুপার ও ক্যাম্প কমান্ডার উক্যসিং ও পুলিশ পরিদর্শক রসূল আহমেদ নিজামীসহ সঙ্গীয় পুলিশ ফোর্স। গ্রেপ্তারকৃতদের মধ্যে হাফিজ উল্লাহ প্রকাশ হাফিজুর রহমান আরসার সক্রিয় সদস্য।

এপিবিএন-৮ এর সহকারী পুলিশ সুপার (অপারেশনস অ্যান্ড মিডিয়া) মো. ফারুক আহমেদ জানান ‘ক্যাম্পে একটি চায়ের দোকানে অস্ত্র নিয়ে কয়েকজন ব্যক্তি অবস্থান করছে খবর পাই। আমাদের একটি টিম দোকানটি ঘিরে ফেলে। সেখান থেকে তিনজনকে গ্রেপ্তার করা হয়। এদের মধ্যে হাফিজ উল্লাহ আরসার সক্রিয় সদস্য। তার নামে উখিয়া থানায় হত্যা মামলা রয়েছে।

‘গ্রেপ্তারের সময় তাদের কাছে একটি দেশীয় শর্টগান, পিস্তলের দুই রাউন্ড গুলি, রাইফেলের দুই রাউন্ড গুলি ও ছয় রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণে উখিয়া থানায় হস্তান্তর করা হয়।

উখিয়া থানার অফিসার ইনচার্জ শেখ মোহাম্মদ আলী আটকের বিষয়টি সত্যতা নিশ্চিত করে বলেন, এ ব্যাপারে অস্ত্র আইনে মামলা দায়ের করা হয়েছে।

নিউজটি ভিডিওতে দেখুন:

উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে অ*স্ত্র ও গো*লাবা*রুদসহ আরসার সদস্য গ্রেফ*তার

Exit mobile version