উখিয়ায় কঠোর অবস্থানে প্রশাসন: লকডাউন অমান্য করায় ৩ জনকে সাজা

fec-image

লকডাউন অমান্য করায় উখিয়ায় টমটম চালকসহ ৩ জনকে বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছে প্রশাসন। শনিবার ( ০৩ জুলাই) এই সাজা দেয়া হয়।

এদের মধ্যে এক টমটম চালককে ১ মাস এবং লকডাউন দেখতে আসা ২ ব্যক্তিকে ১৫ দিন করে কারাদণ্ড দেয়া হয়। বিষয়টি নিশ্চিত করেছেন উখিয়া উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দিন আহমদ।

সাজা প্রাপ্তরা হলেন, হলদিয়াপালং ইউনিয়নের হাতিরঘোনা এলাকার ওলা মিয়ার ছেলে বশির মিস্ত্রি (৩৫), রাজাপালং ইউনিয়নের সিকদারবিল এলাকার সোলতান আহমদের ছেলে ওসমান সরওয়ার (৩৩) ও রত্নাপালং ইউনিয়নের খোন্দকার পাড়ার ইয়াছিনের ছেলে শফিউল করিম(২১)।

করোনা সংক্রমন রোধে চলছে এক সপ্তাহের কঠোর বিধিনিষেধ (লকডাউন)। সারাদেশের ন্যায় এই কঠোর লকডাউনের তৃতীয় দিনেও মাঠে রয়েছে সেনাবাহিনী, বিজিবি, পুলিশ ও র‌্যবসহ বিভিন্ন আইনশৃঙ্খল রক্ষকারী বাহিনী।

এসময় মাস্ক বিহীন লোকজনের মাঝে মাস্ক বিতরণ করার পাশাপাশি তাদের সচেতন করা হয়। তাছাড়া যে সকল মানুষ লকডাউন অমান্য করে বাইরে বের হয়েছেন তাদের মামলার মাধ্যমে জরিমানার আওতায় আনেন প্রশাসন।

এদিকে শনিবার দুপুরে জেলা প্রশাসক মোঃ মামুনুর রশীদ ও পুলিশ সুপার মোঃ হাসানুজ্জামানের নেতৃত্বে জেলা এবং পুলিশ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তা লকডাউন বাস্তবায়নে উখিয়ার বিভিন্ন স্টেশন পরিদর্শন করেন। এসময় উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দিন আহমেদ, সেনাবাহিনীর মেজর আরিফ, বিজিবি’র উপ অধিনায়ক ইয়ার হোসেন, উখিয়া সহকারী কমিশনার (ভূমি) মো. তাজউদ্দীন ও স্থানীয় ইউপি সদস্য ইঞ্জিনিয়ার হেলাল উদ্দিন উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন