উখিয়ায় দখলদারের হামলায় ৫ বনকর্মি আহত

হামলা

স্টাফ রিপোর্টার, কক্সবাজার:
কক্সবাজারের উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের মাছকারিয়া এলাকায় সরকারী বনভূমিতে নির্মিত অবৈধ স্থাপনা উচ্ছেদ করতে গিয়ে দখলদারদের হামলায় বনবিভাগের ৫ কর্মি আহত হয়েছে।

বৃহস্পতিবার বেলা ১১ টার দিকে অভিযানে যাওয়ার পথে উখিয়ার দক্ষিণ স্টেশনে এ ঘটনা ঘটে।

বনবিভাগ কক্সবাজার দক্ষিণের বিভাগীয় কর্মকর্তা মোঃ আব্দুল আউয়াল সরকার জানান, দখলকারীদের সাথে সরকার দলীয় স্থানীয় লোকজন বনবিভাগের বিশাল এলাকা দখল করে শতাধিক বাড়ি তৈরী করেছে। নেপথ্যে একটি রোহিঙ্গা জঙ্গি গোষ্ঠী এ দখল কাজটি করে যাচ্ছে। বিষয়টি জানাজানি হওয়ার পর একজন নির্বাহী মাজিস্ট্রেট এর নেতৃত্বে র‌্যাব, পুলিশ ,বিজিবি, আনসার ও বনকর্মীরা বুল্ডোজার নিয়ে উচ্ছেদের জন্য ঘটানাস্থলে যাওয়ার পথে উখিয়ার দক্ষিণ স্টেশনে দখলদাররা অতর্কিত ইট-পাটকেল নিক্ষেপ শুরু করে। এতে উভয় পক্ষে সংঘর্ষ সৃষ্টি হয়। এসময় হামলায় আহত হন ৫ জন বনকর্মি। যার মধ্যে একজনকে কক্সবাজার সদর হাসপাতালে এবং অপর ৪ জনকে উখিয়া হাসপাতালে ভর্তি করা হয়েছে।

হামলায় আহত কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন বনকর্মি হাকিম মিয়া (৩৮) জানান, অভিযানে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সাথে ৫০ জন বনকর্মিও অংশগ্রহণ করে। অভিযানে যাওয়ার পথে দখলদারদের অতর্কিত হামলায় তিনি আহত হয়েছেন। এ ঘটনার পর উদ্ভুত পরিস্থিতির কারণে আপাতত উচ্ছেদ অভিযান চালানো যাচ্ছে না। তবে ঘটনাস্থলে র‌্যাব, পুলিশ ,বিজিবি মোতায়েন রয়েছে।

উখিয়া উপজেলা নিবার্হী কর্মকর্তা হিল্লোল বিশ্বাস জানান, তিনি ঘটনাস্থলে রয়েছেন। পরিস্থিতি স্বাভাবিক হলে উচ্ছেদ অভিযান চালানো হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন