parbattanews

উখিয়ায় নানা প্রজাতির বাগান নিঃচিহ্ন করে দিয়েছে দুর্বৃত্তরা

উখিয়া প্রতিনিধি:

বৃক্ষের সাথে এ কেমন শুত্রুতা! শত শত সুপারী গাছের চারাসহ নানা প্রজাতির বৃক্ষের কঁচিকাচা চারা নিমেষেই নিধন করে একটি উঠতি বাগান নিঃচিহ্ন করে দিয়েছে দুর্বৃত্তরা। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার গভীর রাতে উখিয়ার পশ্চিম রত্না গ্রামে।

জানা যায়, উখিয়া উপজেলার রত্নাপালং ইউনিয়নের পশ্চিম রত্না গ্রামে মৃত মিয়া হোছনের পুত্র আলী আহমদ গত বর্ষার মৌসুমে তার পৈত্রিক জায়গায় সুপারী গাছসহ নানা প্রজাতির বৃক্ষের চারা রোপন করে একটি বাগান বাড়ি বানায়। গত কয়েক মাসের মধ্যে বাগানটি সবুজ বনায়নে পরিণত হয়।

কেয়ারটেকার নুরুল ইসলাম আবু (৬০) জানান, বুধবার(২০ ডিসেম্বর) ভোর সকালে বাগানে কাজ করতে এলে দেখতে পান শত শত সুপারী গাছের চারা নিধনসহ ঘেরা টেংড়া কেটে চুরমার করে ফেলেছে।

মালিক আলী আহমদ বলেন, নিজের পৈত্রিক জায়গায় ৩ শতের অধিক সুপারী গাছের চারা এবং মেহেগুনি, একাশি ও বিভিন্ন ফলদ গাছের অসংখ্য চারা রোপন করে বাগান বাড়ি বানিয়েছি। পাষণ্ড দুর্বৃত্তরা রাতের আঁধারে সমস্ত সুপারী ও বৃক্ষের চারা নির্বিচারে নিধন করে বাগান বাড়িটি নিঃচিহ্ন করে ফেলেছে। এতে প্রায় ৩ লক্ষাধিক টাকা ক্ষয়ক্ষতি হয়েছে। ঘটনাটি স্থানীয় চেয়ারম্যান ও মেম্বারকে অবহিত করা হয়েছে।

এ ব্যাপারে আলী আহমদ বাদী হয়ে একই এলাকার বিমল বড়ুয়া, প্রিয়দর্শী বড়ুয়া ও সুগত বড়ুয়াকে অভিযুক্ত করে উখিয়া থানায় লিখিত এজাহার দায়ের করছে বলে জানা গেছে। থানার ডিউটি অফিসার জানান, অভিযোগের বিষয়টি তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

Exit mobile version