parbattanews

উখিয়ায় প:প অধিদপ্তরের মহা-পরিচালক

Pic Ukhiya 04.05.16 02

উখিয়া প্রতিনিধি:
পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহা পরিচালক ও অতিরিক্ত সচিব মোঃ ওয়াহিদ হোসেন বলেছেন, জনসংখ্যা বৃদ্ধি নিয়ন্ত্রণ করতে বর্তমান সরকার ছোট পরিবার সুখী পরিবার করতে ব্যাপক কর্মসূচী হাতে নিয়েছে।

গর্ভবতী মা নবজাতক শিশুর স্বাস্থ্য পরিচর্যা ও সিকিৎসা সেবা কার্যক্রম নিশ্চিত করার জন্য সারা দেশের প্রত্যেক গ্রামে কমিটিউনিটি ক্লিনিক চালু করেছে। শুধু তাই নয় সক্ষম দম্পতিদের জন্ম বিরতি করন পদ্ধতি গ্রহণ করার জন্য বিনামূল্যে নানা সুযোগ সুবিধা দেওয়া হচ্ছে।

জন্ম নিয়ন্ত্রণে বিভিন্ন পদ্ধতি সম্পর্কে নারী ও পুরুষদের মাঝে সচতেনতা বৃদ্ধি করতে মাঠ পর্যায়ে আরো উদ্বুদ্ধ করণ কর্মসূচী জোরদার করতে সংশ্লিষ্ট সকলকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি। গত সোমবার যুব দম্পতিদের জন্য পরিবার পরিকল্পনা কার্যক্রম বিষয়ক ২ দিন ব্যাপী পেইড পিয়ার ভলান্টিয়াদের প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন।

উখিয়া পরিবার পরিকল্পনা বিভাগ আয়োজিত মায়ের হাসি প্রজেক্টের সহযোগিতা উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এ প্রশিক্ষণ কর্মশালায় সভাপতিত্ব করেন, জেলা উপ-পরিচালক মোঃ আমির হোসেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যথাক্রমে, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) ও যুগ্ন সচিব মোঃ ফজলুল হক, এম সি এইচ এর পরিচালক ডাঃ মোঃ শরীফ, সি সি এস ডিপি ডাইরেক্টর ডাঃ মোঃ মাইন উদ্দিন চট্টগ্রামের এফ পি সি এসটি কিউ এটি উপ-পরিচালক ডাঃ মোঃ রুকন উদ্দিন ও উপজেলা ভারপ্রাপ্ত চেয়ারম্যান ছেনুয়ারা বেগম। ক্লিনিক্যাল কন্ট্রাসেপশন সার্ভিসেস ডেলিভারী প্রোগ্রাম অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাইন উদ্দিন।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপ-পরিচালক ও প্রোগ্রাম ম্যানেজার ডাঃ মাহমুদুর রহমান, উখিয়া উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মৃদুল কুমার আচার্য সদর উপজেলা কর্মকর্তা নাজমুল হাসান, সহকারী প্রোগ্রাম অফিসার মিসেস সোহানী।

উক্ত প্রশিক্ষণ কর্মশালায় উপজেলার জালিয়াপালং ও রাজাপালং ইউনিয়নের ৪৮ জন পেইড ভলান্টিয়ার, পরিবার কল্যাণ পরিদর্শিকা ও পরিবার পরিকল্পনা পরিদর্শক অংশগ্রহণ করেন।

Exit mobile version