উখিয়ায় গৃহবধূর আত্মহত্যা, স্বজনদের দাবি হত্যাকাণ্ড

fec-image

কক্সবাজারের উখিয়ায় পারিবারিক কলহের জের ধরে এক গৃহবধূ আত্মহত্যার খবর পাওয়া গেছে। নিহতের স্বজনদের দাবি এটি একটি পরিকল্পিত হত্যাকাণ্ড। খবর পেয়ে উখিয়া থানা পুলিশ লাশ উদ্ধার করেছে।

শুক্রবার (৪ জুন) রাত ১০টার দিকে পালংখালী বাজার এলাকায় ইউপি মেম্বার নুরুল হকের ছোট ভাই জিয়াবুল হক এর বাড়িতে ঘটনাটি ঘটেছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, পালংখালী বাজার এলাকার নাজির আহমদের ছেলে জিয়াবুল হক এর স্ত্রী ইয়াছমিন আক্তার (১৭) বাড়িতে কেউ না থাকা অবস্থায় ফ্যানে ওড়না পেছিয়ে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছে।

এলাকাবাসী উদ্ধার করে দ্রুত গয়ালমারা মা ও শিশু হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

খোঁজ নিয়ে জানা গেছে, চার বছর পূর্বে পালংখালী মোছারখোলা এলাকার নুরুল আলম অপ্রাপ্ত বয়স্ক শিশু কন্যা ইয়াছমিন আক্তারের সাথে পালংখালী বাজার এলাকার মৃত নাজির আহমদের ছেলে জিয়াবুল হকের বিয়ে হয়। তখন মেয়ের বয়স ছিল মাত্র ১২ বছর।

তখন থেকে তাদের সংসারে পারিবারিক কলহ লেগে থাকতো। এপর্যন্ত তাদের সংসারে সন্তান না হওয়াকে কেন্দ্র করে পারিবারিক কলহ আরও বেড়ে গেছে।

এক পর্যায়ে স্বামী জিয়াবুল হক আরেকটি বিয়ে করার জন্য তার স্ত্রী ইয়াছমিন আক্তারের উপর চাপ দেয় এবং রোহিঙ্গা নারী বিয়ে করবে বলে জানালে তার বতর্মান স্ত্রী ইয়াছমিন আক্তার আত্মহত্যা করে।

নিহতের পিতা বলছে তার মেয়েকে হত্যা করা হয়েছে।

ঘটনাটি ধামাচাপা দিতে পালংখালীর ইউপি সদস্য নুরুল হক তড়িঘড়ি করে বিনা ময়নাতদন্তে লাশ দাফনের জন্য কোর্ট থেকে অনুমতি নেওয়ার চেষ্টা করছে বলে খবর পাওয়া গেছে।

এ বিষয়ে তদন্ত কর্মকর্তা ও উখিয়া থানার উপ-পরিদর্শক মো. সালমান লাশ উদ্ধারের সত্যতা নিশ্চিত করেছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন