parbattanews

উখিয়ায় ‘বন্দুকযুদ্ধে’ ২ রোহিঙ্গা ইয়াবা কারবারি নিহত

প্রতীকী ছবি

কক্সবাজারের উখিয়ার সীমান্তে টহলরত বিজিবির সাথে বন্দুকযুদ্ধে ২ জন ইয়াবা কারবারি নিহত হয়েছে। নিহতরা হচ্ছে বালুখালী ক্যাম্পের রোহিঙ্গা নাগরিক মোঃ ছিদ্দিক (৩০) ও মোঃ শাহাজান (৩৬)। তাদের কাছ থেকে ৪০ হাজার পিস ইয়াবা, একটি দেশীয় তৈরি এক নালা বন্ধুক ও দুইটি কার্তুজ উদ্ধার করেছে বিজিবি।

শনিবার (২১ ডিসেম্বর) ভোররাত সাড়ে ৩ টার দিকে পালংখালী ইউনিয়নের সীমান্ত জনপদ নলবনিয়া এলাকায় এ ঘটনাটি ঘটে। উখিয়া থানা পুলিশ নিহত ২ জন ইয়াবাকারবারির লাশ উদ্ধার করে উখিয়া হাসপাতালে নিয়ে যায়। কর্তব্যরত চিকিৎসক এদের মৃত ঘোষণা করলে তাদেরকে ময়নাতদন্তের জন্য কক্সবাজার মর্গে পাঠানো হয় বলে জানা গেছে।

কক্সবাজার ৩৪ বিজিবির অধিনায়ক লেঃ কর্ণেল আলী হায়দার আজাদ আহম্মদ সাংবাদিকদের জানান, একদল রোহিঙ্গা ইয়াবাকারবারি ইয়াবার চালান নিয়ে সীমান্তের নাফনদী পার হয়ে নলবনিয়া পয়েন্টে প্রবেশ করলে বিজিবি তাদের গতিরোধ করার চেষ্টা করে। এ সময় ইয়াবাকারবারিরা বিজিবিকে লক্ষ্য করে গুলিবর্ষণ করলে বিজিবিও পাল্টা গুলি ছুঁড়ে। এতে ঘটনাস্থলে দুইজন রোহিঙ্গা ইয়াবাকারবারি মারা যায়।

তিনি বলেন, তাদের কাছ থেকে ৪০ হাজার পিস ইয়াবা, একটি দেশীয় তৈরি এক নালা বন্ধুক ও দুইটি কার্তুজ উদ্ধার করে।

উখিয়া থানার অফিসার ইনচার্জ আবুল মনসুর ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, অজ্ঞাতানামা দুইজন ইয়াবাকারবারির লাশ উদ্ধার করা হয়েছে।

Exit mobile version