parbattanews

উখিয়ায় বিজিএস ট্রেনিং সেন্টারে ৩ মাসব্যাপী কারিগরি প্রশিক্ষণ কোর্স উদ্বোধন

উখিয়া প্রতিনিধি:

উখিয়ার পাইন্যাশিয়া বাংলা-জার্মান সম্প্রীতি (বিজিএস) ভোকেশনাল ট্রেনিং সেন্টারে ৩ মাসব্যাপী কারিগরি প্রশিক্ষণ কোর্স সোমবার(২৭ নভেম্বর) শুরু হয়েছে।

প্রধান অতিথি হিসেবে এ প্রশিক্ষণ কোর্সের আনুষ্ঠানিক উদ্বোধন করেন বাংলা-জার্মান সম্প্রীতির নির্বাহী পরিচালক মো. জহুরুল ইসলাম।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন বেকারত্ব সমাজের এক অভিশাপ। প্রশিক্ষণের মাধ্যমে দক্ষতা অর্জন করতে পারলে নিজেদের আর্তকর্মসংস্থান সৃষ্টির পাশা-পাশি বেকাত্ব দূর হবে।

তিনি আরও বলেন বেকার যুবক-যুবতীদেরকে দক্ষতা অর্জনে বিজিএস এ ধরণের প্রশিক্ষণের ব্যবস্থা করেছে। এ প্রশিক্ষণের মাধ্যমে নিজেরা আয়ের পথ সৃষ্টির সুযোগ লাভ করবে।

মানুষের জন্য ফাউন্ডেশনের সহযোগিতায় তরুণ আলো প্রকল্প কর্মসূচির আওতায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলা জার্মান সম্প্রীতি’র  কক্সবাজার অফিসের জেলা কর্মকর্তা ইশফাকুর রহমান সুবিদ।

বাংলা জার্মান সম্প্রীতি (বিজিএস) উখিয়ার পাইন্যাশিয়া আঞ্চলিক ট্রেনিং সেন্টারের ম্যানেজার দিদারুল আলমের পরিচালনায় অনুষ্ঠিত প্রশিক্ষণ কোর্স উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন যথাক্রমে বিজিএস এর সহকারী প্রকল্প কো-অডিনেটর আবদুর রহিম, এনজিও সংস্থা কোডেকের হেলাল উদ্দিন, কোস্টের গোলাম মোস্তফা ও উখিয়া সাংবাদিক ফোরামের সভাপতি ফারুক আহমদ।

শুরুতে স্বাগত বক্তব্য রাখেন প্রশিক্ষক মিঠুন চক্রবর্তী ও নাজনিন আকতার। প্রশিক্ষণার্থীদের মাঝে বক্তব্য রাখেন নুরুল আমিন, তারেক আজিজ, হাসিনা আকতার ও রবিউল সানি।

উল্লেখ্য, মানুষের জন্য ফাউন্ডেশন এর সহযোগিতায় বাংলা জার্মান সম্প্রীতি (বিজিএস) তরুণ আলো প্রকল্পের আওতায় ৬০জন যুবক-যুবতীদেরকে বিদ্যুৎ হাউজ ওয়ারিং, মোবাইল সার্ভিসিং ও ফ্যাশন গার্মেন্টস বিষয়ে ৩ মাসব্যাপী প্রশিক্ষণ প্রদান করা হবে।ওই তরুণ আলো প্রকল্প কর্মসূচিতে সহযোগিতা করছেন এনজিও সংস্থা কোডেক, ইলমা ও কোস্ট ট্রাস্ট।

Exit mobile version