parbattanews

উখিয়ায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান: পশু খাদ্য ব্যবসায়ীকে ৪০ হাজার টাকা জরিমানা

উখিয়ায় ৬টি পশু খাদ্যের দোকানে অভিযান চালিয়ে ৪০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। কোন ধরনের লাইসেন্স বিহীন সম্পূর্ণ অবৈধ উপায়ে গুণগত মান নির্ণয় না করে দীর্ঘদিন ধরে নিম্নমানের খাদ্য সামগ্রী বিক্রি করে আসছিল তারা। এসব দোকানিরা খামারিদের নিকট থেকে খাদ্যের অতিরিক্ত দাম আদায় করে আসছিল বলেও অভিযোগ পাওয়া যায়।

বৃহস্পতিবার (১৯ মে) দুপুরে অভিযানে নামেন ভ্রাম্যমাণ আদালত। নিরাপদ প্রাণিজ খাদ্য নিশ্চিতকরণে মৎস্য ও পশুখাদ্য আইন-২০১০ অনুযায়ী উখিয়া উপজেলায় বিভিন্ন পশু খাদ্যের দোকানে মোবাইল কোর্ট পরিচালনা করেন।

এ সময় কোটবাজার সুমাইয়া স্টোরকে ৫ হাজার টাকা, বেলাল স্টোরকে ১০ হাজার টাকা, খদিজা পোল্ট্রি ফিডকে ৩ হাজার টাকা, মরিচ্যা পারভেজ এন্ড ব্রাদার্স ৭ হাজার, মায়ের দোয়া পোল্ট্রি ফিডকে ৫ হাজার টাকা এবং জান্নাত পোল্ট্রি ফিডকে ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন উখিয়া সহকারী কমিশনার (ভূমি) মো. তাজউদ্দিন। আরো উপস্থিত ছিলনে উখিয়া প্রাণিসম্পদ কর্মকর্তা (এলডিডিপি) ডা. প্রবীর দেব, উপ-সহকারী প্রাণিসম্পদ কর্মকর্তা মো. আবুল কাশেম, উপ-সহকারী প্রাণীসম্পদ কর্মকর্তা মো. তৌহিদুল ইসলাম।

অভিযানের বিষয়ে উখিয়া সহকারী কমিশনার (ভূমি) মো. তাজউদ্দিন বলেন, উপজেলার কোটবাজার ও মরিচ্যা বাজারের ৬টি পশুখাদ্যের দোকানে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে। এসময় তাদের খাদ্য বিক্রির লাইসেন্স না থাকায় মোট ৪০ হাজার টাকা জরিমানার পাশাপাশি তাদেরকে সতর্ক করা হয়েছে।

Exit mobile version