উখিয়ায় ভ্রাম্যমান আদালতের অভিযান : ৪ লাখ ৭০ হাজার টাকা জরিমানা আদায় 

fec-image

উখিয়া উপজেলার বিভিন্ন স্থানে ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনা করে ৪ লাখ ৭০হাজার টাকা জরিমানা আদায় করেছে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ নিকারুজ্জামান চৌধুরী।

শনিবার (৪ জানুয়ারি) দিনব্যাপী অভিযান চালিয়ে এ সব জরিমানা আদায় করা হয়।

জানা গেছে, ২০১৭ সালের ২৫ আগস্ট রোহিঙ্গারা আসার পর থেকে এক শ্রেণির অসাধু ব্যক্তি ক্ষমতার অপব্যবহার করে সরকারি নিয়মকানুনকে তোয়াক্কা না করে রোহিঙ্গা ক্যাম্প ভিত্তিক যত্রতত্র ভাবে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান গড়ে তুলে। তৎমধ্যে রয়েছে ফিলিং স্টেশন, ফার্মেসী, ল্যাব-ক্লিনিক, হোটেল-রেস্টুরেন্টসহ বিভিন্ন প্রতিষ্ঠান। এ সব অবৈধ প্রতিষ্ঠানগুলোতে প্রতিনিয়ত স্থানীয় লোকজন প্রতারিত হয়ে আসছিল।ক্ষতিগ্রস্থ লোকজন উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ বিভিন্ন দপ্তরে অভিযোগ করে আসছিল দীর্ঘদিন থেকে।

স্থানীয় ক্ষতিগ্রস্থ লোকজনের অভিযোগের ভিত্তিতে শনিবার দিনব্যাপী ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে পালংখালী ইউসুফ এন্ড ব্রার্দাস ফিলিং স্টেশনকে ১লাখ টাকা, বালুখালী ডিজিটাল ল্যাবকে ১লাখ টাকা, কবিরের মুদির দোকোনে ৫০হাজার টাকা, হামিদের মুদির দোকানে ৫০হাজার টাকা, জামতলি নুরুল রেস্তোরাকে ১০ হাজার টাকা, ফরিদ রেস্তোরাকে ৫ হাজার টাকা, মো. হোসাইন রেস্তোরাকে ৫হাজার টাকা, উখিয়া সদরের আল মামুন রেস্তোরাকে ৫০ হাজার টাকা, নুর হোটেলের কাছ থেকে ১লাখ টাকা জরিমানা আদায় করে।

ভ্রাম্যমান আদালতের নেতৃত্বদানকারী নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নিকারুজ্জামান চৌধুরী বলেন, বিভিন্ন অভিযোগের প্রেক্ষিতে এ সব ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে জরিমানা আদায় করা হয়। অবৈধ প্রতিষ্ঠানের বিরুদ্ধে এই অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানিয়েছেন।

অভিযান চলাকালে উপজেলা সেনিটারী ইন্সপেক্টর নুরুল আলম, উপ-পরিদর্শক মোঃ আরিফ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন