উখিয়ায় রোহিঙ্গা সন্ত্রাসীদের হামলায় মহিলাসহ আহত ৫

উখিয়া প্রতিনিধি:

উখিয়ার বালুখালী টিভি রিলে কেন্দ্র সংলগ্ন গ্রাম্য দোকানে সন্ত্রাসীরা হামলা চালিয়ে মালামাল লুটপাটসহ ব্যবসায়ী মো. ফেরদৌস (৩৫) কে মারধর পূর্বক অপহরণ করেছে। তাকে উদ্ধার করতে গিয়ে মহিলাসহ ৫জন গুরুতর আহত হয়।

ঘটনার খবর পেয়ে ৫ ঘন্টার পর উখিয়া থানার এস.আই মাঈন উদ্দিনের নেতৃত্বে একদল পুলিশ সন্ত্রাসীর কবল থেকে অবরুদ্ধ হওয়া নারী-পুরুষকে উদ্ধার করে। ঘটনাটি ঘটেছে গত বৃহস্পতিবার বিকেলে।

জানাযায়, উখিয়া থানার হলদিয়াপালং ইউনিয়নের জনাব আলীপাড়া গ্রামের আবুল হোসেন সওদাগরের পুত্র ফেরদৌস ও নুরুল ইসলাম বালুখালী টিভি রিলে কেন্দ্র এলাকায় দোকানে ব্যবসা করে আসছে। অভিযোগে প্রকাশ পূর্বশূত্রুতার জের ধরে বালুখালী তেলীপাড়া গ্রামের ছৈয়দ আলমের পুত্র আব্দু সত্তার, ফকর উদ্দিনের নেতৃত্বে একদল ভাড়াটিয়া রোহিঙ্গা সন্ত্রাসী ব্যবসায়ী ফেরদৌসের দোকানে অতর্কিত হামলা চালিয়ে ভাংচুর ও মালামাল লুটপাট চালায়।

এসময় বাধা দেওয়ার চেষ্টা করলে সন্ত্রাসীরা লোহার রড ও ধারালো অস্ত্র দিয়ে ফেরদৌসকে এলোপাতাড়ি হামলা চালায়। তাকে রক্ষা করার জন্য এগিয়ে আসলে ভাই নুরুল ইসলাম (৪০) কে ও মারধর করে। সন্ত্রাসীরা মালামালসহ নগদ প্রায় দেড় লক্ষ টাকা নিয়ে যায় ।

পিতা আবুল হোসেন সওদাগর অভিযোগ করে বলেন, ঘটনার খবর পেয়ে মা’ ছুফিয়া খাতুন (৬৫) পুত্র বধু রহিমা খাতুন (৪০), বোন’ আলতাজ বেগম (৩০) আহতদের কে দেখতে ঘটনাস্থলে গেলে সন্ত্রাসীরা এক পর্যায়ে তাদের উপরও চড়াও হয়। তাদেরকে ঘরে আটকিয়ে রেখে মারধর এবং স্বর্ণালংকার ছিনিয়ে নেয়। শুধু তাই নয় আহতরা যাতে চিকিৎসা নিতে না পারে পাহাড়ি একটি ঘরে আটকিয়ে অবরুদ্ধ করে রাখে।

ন্যাক্কার জনক সন্ত্রাসী হামলায় কামাল উদ্দিন, ফজল আমিন প্রকাশ আব্বুইয়াসহ রোহিঙ্গা সন্ত্রাসী আলী জুহুর ও বুছন সরওয়ার অংশ নিয়েছেন বলে জানিয়েছেন আহতরা।

এব্যাপারে বয়োবৃদ্ধ পিতা আবুল হোসেন বাদী হয়ে উখিয়া থানায় লিখিত অভিযোগ করলে ওসির নির্দেশে রাত ৯টায় উখিয়া থানার পুলিশ ঘটনাস্থলে অভিযান চালিয়ে অবরুদ্ধ আহত নারী-পুরুষকে উদ্ধার করে উখিয়া হাসপাতালে ভর্তি করে। তার মধ্যে আহত ব্যবসায়ী ফেরদৌসের অবস্থা খুবই গুরুতর হওয়ায় তাকে কক্সবাজার সদর হাসপাতালে প্রেরন করা হয়েছে। ওই ঘটনায় উখিয়া থানায় ১০জনের বিরুদ্ধে মামলা প্রস্তুতি চলছে বলেও জানা গেছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন