উখিয়ায় লকডাউন বাস্তবায়নে কঠোর অবস্থানে প্রশাসন

fec-image

উখিয়ায় করোনা সংক্রমণ রোধে দেশব্যাপী লকডাউনের প্রথম দিনে মাঠে নেমেছে উপজেলা প্রশাসন। এইসময় লকডাউন ও স্বাস্থ্যবিধি অমান্য করায় ৩০ হাজার ১০০ টাকা অর্থদণ্ড আদায় করা হয়।

সোমবার (৫ এপ্রিল) সকালে উখিয়া উপজেলার সদর ও কোটবাজার সহ বিভিন্ন এলাকায় লকডাউন বাস্তবায়নে উপজেলা নির্বাহী অফিসার এবং সহকারি কমিশনার (ভূমি) নেতৃত্বে এ অভিযান পরিচালনা করেন। এইসময় লকডাউন অমান্যসহ স্বাস্থ্যবিধি না মানায় ২২টি মামলায় ৩৪ জনকে ৩০ হাজার ১০০ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

উপজেলার নির্বাহী ম্যাজিস্ট্রেটদ্বয় জারিকৃত প্রজ্ঞাপন বাস্তবায়নে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে উপজেলার গুরুত্বপূর্ণ এলাকা ঘুরে জরুরী প্রয়োজন ব্যতীত ঘর থেকে বাহির না হওয়াসহ যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশনা প্রদান করেন।

সহকারি কমিশনার (ভূমি) আমিমুল এহসান খান বলেন, কোটবাজার এলাকায় সকালে কিছুটা লোকজন ঘুরাঘুরি করতে দেখা গেলেও কিছুক্ষণের মধ্যে তা নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। তিনি এসময় বলেন, কোটবাজার ব্যবসায়ী সমিতির সভাপতিকে আটক করা হলেও পরবর্তীতে ছেড়ে দেওয়া হয়েছে৷

উপজেলা নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন আহমেদ জানান, লকডাউন বাস্তবায়নে উপজেলা জুড়ে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে। এইসময় ৩৪ জনকে ৩০ হাজার ১০০ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত রাখা হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন