parbattanews

উখিয়ায় সরকারি খাস জমি দখল করে প্রভাবশালীর বহুতল ভবন নির্মাণ

কক্সবাজার-টেকনাফ সড়কের উখিয়ার ব্যস্ততম স্টেশন কোটবাজার চৌরাস্তা মোড় সিএনজি পার্কিংয়ের স্থলে সরকারি খাস জমি দখল করে বহুতল ভবন নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছে এক প্রভাবশালী। ইতিপূর্বে প্রশাসন বেশ কয়েকবার অভিযান চালিয়ে ওই স্থান থেকে ঝুঁপড়ি দোকান ঘর উচ্ছেদ করলেও তা তোয়াক্কা না করে ওই প্রভাবশালী ২০/২৫জন শ্রমিক দিয়ে দিন-রাত কাজ অব্যাহত রেখেছে বলে অভিযোগ উঠেছে।

সরজমিন ঘটনাস্থল ঘুরে বিভিন্ন লোকজনের সাথে কথা বলে জানাযায়, কোটবাজার মধ্যম স্টেশনের সোনারপাড়া সড়কের চৌরাস্তা মাথা সিএনজি পার্কিয়ের ওই জায়গা সরকারি খাস খতিয়ানভুক্ত। পাশ্ববর্তী মার্কেটের মালিক জনৈক প্রভাবশালী তোফায়েল আহমদ নামের এক ব্যক্তি বিপূল সংখ্যক শ্রমিক দিয়ে রাত-দিন উপেক্ষা করে সেখানে ৪তলা বিশিষ্ট্য বহুতল ভবন নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছে। ভয়ে আতঙ্কে কেউ তার বিরুদ্ধে মুখ খুলতে সাহস পাচ্ছেনা।

নাম প্রকাশ না করার শর্তে কোটবাজার ব্যবসায়ী সমিতির এক নেতা বলেন, কোটবাজার একটি জনবহুল স্টেশন। কিন্তু গাড়ি পার্কিংয়ের তেমন কোন ব্যবস্থা না থাকায় সাধারণ মানুষ প্রতিনিয়ত হয়রানির শিকার হচ্ছে। একমাত্র সোনারপাড়া চৌরাস্তার মাথায় সিএনজি পার্কিংয়ের যে সরকারি জায়গাটি রয়েছে তাও এবার দখলে নেমেছে এক কতিপয় প্রভাবশালী। তিনি স্থানীয় প্রশাসনের প্রতি দ্রুত ব্যবস্থা গ্রহনের দাবি জানান।

উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নিকারুজ্জামান চৌধুরী বলেন, কোটবাজার চৌরাস্তা মোড় অর্থাৎ সিএনজি পার্কিংয়ের জায়গাটি সরকারি খাস খতিয়ানভুক্ত। আমরা ইতিপূর্বেও ওই স্থানে কয়েকবার অভিযান চালিয়ে অবৈধ দখলদারদের উচ্ছেদ করেছি। রবিবার ফের অভিযান পরিচালনা করা হবে বলেও তিনি জানিয়েছেন।

Exit mobile version