উখিয়ায় ১১তাবলীগ সদস্যসহ ১২জন কোয়ারান্টাইনে:৩ জনের স্যাম্পল টেস্ট

fec-image

কক্সবাজারের উখিয়ার ইনানীতে স্থাপিত প্রাতিষ্ঠানিক কোয়ারান্টাইন সেন্টারে ১২ জনকে রাখা হয়েছে। এদের মধ্যে রয়েছেন নারায়ণগঞ্জ থেকে আসা তাবলিগ জামাত ফেরত ১১জন ও জালিয়াপালংয়ের চরপাড়ার আব্দু শুক্কুর।

বৃহস্পতিবার  (৯ এপ্রিল) আব্দু শুক্কুর‘সহ উখিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে জ্বর, সর্দি, কাশি নিয়ে ভর্তি হওয়া আরো ২জনের করোনা ভাইরাস পরীক্ষার জন্য নমূনা সংগ্রহ করে টেস্টের জন্য পাঠানো হয়। তাদের রিপোর্ট নেগেটিভ এসেছে বলে জানিয়েছেন উখিয়া স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ রঞ্জন বড়ুয়া।

জানা যায়, গত মঙ্গলবার বেশ কয়েকজন তাবলীগ জামাতের সদস্য সদস্য টেকনাফে ফেরত আসেন। এরা এত দিন নারায়গঞ্জসহ দেশের বিভিন্ন স্থানে তাবলীগ জামায়াতের দাওয়াতের কাজে বের হয়েছিল।

অনেক দিন পর টেকনাফে আসলে বিষয়টি জানাজানি হয়। এমনকি সোশ্যাল মিডিয়ায় ব্যাপক ছাওর হয়ে উঠে।

এদিকে বুধবার বিকেলে তাবলীগ ফেরত ওই ১১ জনকে উপজেলা প্রশাসন ইনানীতে স্থাপিত কোয়ারান্টাইনে নিয়ে আসেন। তাদেরকে সেখানে নিরাপদে রাখা হয়।

এদিকে উখিয়ার জালিয়া পালং ইউনিয়নের চর পাড়ায় আব্দু শুক্কুর নামক জনৈক ব্যক্তি ৮ এপ্রিল বুধবার এসে আশ্রয় নেন। সে দীর্ঘদিন ধরে কক্সবাজার বদ্যঘোনা নামক এলাকায় বসবাস করে আসছিলেন। তার গতিবিধি ও শারীরিক অবস্থা দেখে সন্দেহ হলে স্থানীয় বাসিন্দারা প্রশাসনকে খবর দেন।

এমন খবর পেয়ে করোনাভাইরাসের ঝুঁকি এড়াতে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নিকারুজ্জামান চৌধুরী ঘটনাস্থলে এসে আব্দু শুক্কুরকে কোয়ারান্টাইনে নিয়ে রাখে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প. প. কর্মকর্তা ডাঃ রঞ্জন বড়ুয়া রাজন ইনানী কোয়ারান্টাইনে ১১জন তাবলীগ জামায়াতের সদস্যসহ ১২ জনকে রাখার সত্যতা নিশ্চিত করে বলেছেন, আব্দু শুক্কুরেরর করোনাভাইরাসের পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করে বৃহস্পতিবার সকালে টেস্টের জন্য পাঠানো হয়েছিল। রিপোর্ট নেগেটিভ এসেছে। বাকী ১১ জন তাবলীগ জামায়াত ফেরত হওয়ার তাদের নমুনা টেস্ট পরীক্ষা করা হয়নি। যদি এ ধরনের উপসর্গ দেখা যায়, তাহলে করোনার নমুনা টেস্ট করা হবে।

তিনি আরো জানান, বর্তমানে উখিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে করোনাভাইরাস পরীক্ষার পর্যাপ্ত কীট মজুদ রয়েছে।

উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নিকারুজ্জামান চৌধুরী বলেন, জালিয়াপালংয়ের চরপাড়ার থেকে বুধবার রাতে আব্দু শুক্কুর নামের এক ব্যক্তিকে উদ্ধার করে ইনানী কোয়ারান্টাইনে রাখা হয়। তার থেকে করোনা ভাইরাসের উপসর্গ থাকায় (বৃহস্পতিবার) নমুনা পরীক্ষার জন্য স্যাম্পাল পাঠানো হয়েছিল, কিন্ত রিপোর্ট নেগেটিভ এসেছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: উখিয়া, করোনাভাইরাস, তাবলিগ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন