উখিয়ায় ২৫ কোটি টাকার ক্রিস্টাল মেথ আইস উদ্ধার

fec-image

কক্সবাজারের উখিয়ার পালংখালী এলাকা থেকে ৫ কেজি ক্রিস্টাল মেথ (আইস) উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

বৃহস্পতিবার রাতে পালংখালী বাজার থেকে আনুমানিক ১০০ গজ দক্ষিণে পাকা ব্রীজ এলাকায় এ অভিযান চালানো হয়। এসময় চোরাকারবারিদের সাথে বিজিবির গুলিবিনিময় হয়। তবে এ ঘটনায় কাউকে আটক করতে পারেনি বিজবি।

কক্সবাজারের ৩৪ বিজিবির অধিনায়ক মো. মেহেদি হোসাইন কবির জানান, বিজিবির কাছে খবর ছিল কতিপয় মাদক ব্যবসায়ী বিপুল পরিমাণ ক্রিস্টাল মেথ (আইস) নিয়ে মিয়ানমার থেকে বাংলাদেশে প্রবেশ করবে। এর পরিপ্রেক্ষিতে বিজিবির টহল পালংখালী বাজার থেকে আনুমানিক ১০০ গজ দক্ষিণে পাকা ব্রীজ এর নিচে অবস্থান গ্রহণ করে। এক পর্যায়ে কয়েক জন মাদক ব্যবসায়ী পায়ে হেঁটে সীমান্ত এলাকা দিয়ে বাংলাদেশের দিকে আসতে দেখে টহল দল তাদেরকে চ্যালেঞ্জ করলে সশস্ত্র মাদক কারবারীরা বিজিবি টহলদলের উপস্থিতি টের পেয়ে বিজিবি টহল দলের উপর অতর্কিতভাবে গুলিবর্ষণ করতে থাকে।

এসময় টহলদল কৌশলগত অবস্থান গ্রহণ করে তাদের জান-মাল, অস্ত্র-গোলাবারুদ এবং সরকারি সম্পদ রক্ষার্থে চোরাকারীরদের লক্ষ্য করে দুই রাউন্ড পাল্টা ফায়ার করলে চোরাকারবারীরা তাদের সাথে থাকা ব্যাগ মাটিতে ফেলে দ্রুত পাহাড়ি গহীন জঙ্গলের মধ্য দিয়ে মিয়ানমারের দিকে পালিয়ে যায়। এরপর টহল দল ঘটনাস্থল হতে চোরাকারবারীদের ফেলে যাওয়া ব্যাগ তল্লাশী করে পাঁচ কেজি ক্রিস্টাল মেথ (আইস) উদ্ধার করে। যার আনুমানিক মূল্য ২৫ কোটি টাকা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন