parbattanews

উখিয়ায় ৫টি ইউনিয়নে নৌকার মাঝি কারা হচ্ছেন জানা যাবে বৃহস্পতিবার

ইউনিয়ন পরিষদ নির্বাচন

উখিয়া প্রতিনিধি:
উখিয়ার ইউপি নির্বাচনে আওয়ামীলীগের দলীয় একক মনোনয়ন প্রত্যাশী প্রার্থীরা মহা টেনশন ও অস্থিরতা নিয়ে ঢাকায় অবস্থান করছে। বুধবার আওয়ামীলীগের নির্বাচন পরিচালনা বোর্ড উখিয়ার ৫টি ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী ঘোষণা করার কথা থাকলেও রাত ৮.৩০ মিনিট অর্থাৎ এ রির্পোট লেখা পর্যন্ত ঘোষণা করা হয়নি।

ফলে প্রার্থীদের পাশা-পাশি আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা অধির অপেক্ষায় প্রহর গুণছেন একক প্রার্থী কারা হচ্ছেন! তবে আজ বৃহস্পতিবার যেকোন সময় বহুপ্রত্যাশীত আওয়ামীলীগের একক প্রার্থীর নাম ঘোষণা করা হবে বলে ঢাকা থেকে নির্ভরযোগ্য সূত্রে নিশ্চিত হওয়া গেছে।

ঢাকা থেকে প্রাপ্ত সূত্রে জানা গেছে, কেন্দ্রীয় নির্বাচন পরিচালনা বোর্ডের সদস্যরা সর্বশেষ যাচাই-বাচাই করে উখিয়ার ৫টি ইউনিয়নে নৌকা মার্কার একক প্রার্থীদের তালিকা প্রধান মন্ত্রীর কার্যালয়ে প্রেরণ করেছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বাক্ষর করা হলেই আজ চুড়ান্ত হওয়া প্রার্থীদের হাতে প্রার্থীতার মনোনয়ন পত্র তুলে দেওয়া হতে পারে। দলীয় নেতাকর্মীদের সাথে কথা বলে জানা যায়, আগামী ৯ মে মনোনয়ন জমাদানের শেষ তারিখ। কিন্তু অদ্যবধি ঢাকা থেকে আওয়ামীলীগের একক প্রার্থী ঘোষণা করতে বিলম্ব করায় দলীয় প্রার্থীরা মহা বেকায়দায় পড়েছে।

গত ২ সপ্তাহ ধরে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীরা নির্বাচনী মাঠ ছেড়ে ভোটারদের সাথে গণসংযোগ বাদ দিয়ে জেলা আওয়ামীলীগ নেতৃবৃন্দ পরবর্তীতে কেন্দ্রীয় আওয়ামীলীগ নেতৃবৃন্দ, মন্ত্রী ও সংসদ সদস্যদের সাথে সাক্ষাত কার, তকবির এবং লবিং করতে হয়েছে। এমনকি অনেকেই রাষ্ট্রযন্ত্রের ক্ষমতাধর আমলার সুপারিশ নেওয়ার জন্য দেনদরবার করতে শুনা গেছে।

সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীরা শেষ তকবির করতে ও মনোনয়ন ভাগিয়ে আনতে বর্তমানে ঢাকায় অবস্থান করছে। সাথে রয়েছে অসংখ্য নেতাকর্মী।

খোঁজখবর নিয়ে জানা যায়, একক আওয়ামীলীগের মনোনয়ন লাভে যেসব প্রার্থীরা তালিকায় রয়েছেন, তারা হলেন, ১নং জালিয়াপালং ইউনিয়নে সাবেক চেয়ারম্যান এস.এম ছৈয়দ আলম, যুবলীগ নেতা মিজানুর রহমান মিজান, ২নং রত্নপালং ইউনিয়নে নুরুল হুদা ও আবুল মনসুর চৌধুরী, ৩নং হলদিয়াপালং ইউনিয়নে যুবলীগ নেতা ইমরুল কায়েস চৌধুরী, অধ্যক্ষ শাহ আলম, ৪নং রাজাপালং ইউনিয়নে এক মাত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যা জাহাঙ্গীর কবির চৌধুরী ও ৫নং পালংখালী ইউনিয়নে সাবেক যুবলীগ নেতা শাহাদত হোসেন জুয়েল ও সাবেক ছাত্রলীগ নেতা আলী আহমদ। নেতাকর্মীরা দীর্ঘদিন প্রহর গুণলেও বৃহস্পতিবার নিশ্চিত হচ্ছে উখিয়ার ৫টি ইউনিয়নে নৌকার মাঝি কে হচ্ছে।

Exit mobile version