parbattanews

উখিয়া ক্যাম্পে রোহিঙ্গা নেতাকে কুপিয়ে খুন

কক্সবাজারের উখিয়ায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ক্যাম্পে রোহিঙ্গাদের এক কমিউনিটি নেতাকে কুপিয়ে খুন করেছে অজ্ঞাত দূর্বৃত্তরা।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) বিকাল ৫ টায় উখিয়া উপজেলার ঘোনার পাড়া ১৮ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এইচ-৫৬ ব্লকে কোডেক স্কুলের সামনে এ ঘটনা ঘটে বলে জানান উখিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী।

নিহত মোহাম্মদ আইয়ুব (৩৫) উখিয়া উপজেলার ঘোনার পাড়া ১৮ নম্বর ক্যাম্পের এইচ-৫৬ ব্লকের বাসিন্দা এবং ব্লকটির উপ-কমিউনিটি নেতা (সাব-মাঝি)।

শেখ মোহাম্মদ আলী বলেন, বিকালে উখিয়ার ১৮ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এইচ-৫৬ ব্লকের স্থানীয় জনৈক ব্যক্তির দোকানের সামনে কয়েকজন লোকের সঙ্গে আলাপ করছিলেন মোহাম্মদ আইয়ুব। এক পর্যায়ে ১০/১২ জন অজ্ঞাত দূর্বৃত্ত ধারালো অস্ত্র নিয়ে তার উপর হামলে পড়ে।

এসময় দূর্বৃত্তরা মোহাম্মদ আইয়ুবকে এলোপাতাড়ী কুপিয়ে পালিয়ে যায়। খবর পেয়ে পুলিশের একটি দল ঘটনাস্থলে পৌঁছার আগে দূর্বৃত্তরা পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি। পরে আহত আইয়ুবকে উদ্ধার ক্যাম্প সংলগ্ন স্থানীয় এক হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ওসি বলেন, রোহিঙ্গা নেতা মোহাম্মদ আইয়ুবকে কারা, কি কারণে খুন করেছে তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। প্রাথমিকভাবে ক্যাম্পে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ ঘটনা ঘটেছে বলে পুলিশের ধারণা। তবে তিনি স্থানীয়ভাবে রোহিঙ্গাদের সন্ত্রাসী সংগঠন আরসা বিরোধী কর্মকান্ডে জড়িত ছিল। এর জেরেও এ খুনের ঘটনা ঘটতে পারে। “

নিহতের লাশ উদ্ধার করে কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে বলে জানান শেখ মোহাম্মদ আলী।

Exit mobile version