parbattanews

উখিয়া থানার ওসিকে আদালতে তলব

স্টাফ রিপোর্টার:
কক্সবাজারের উখিয়া থানার ওসি অংসা থোয়াইকে আদালতে স্বশরীরের হাজির হওয়ার নিদের্শ দিয়েছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক। কেন তার বিরুদ্ধে ট্রাইব্যুনালের আদালতের আদেশ অমান্য করার দায়ে ব্যবস্থা গ্রহণ করা হবে না এ মর্মে আদালতের হাজির হয়ে লিখিত ব্যাখ্যাও প্রদান করতে বলা হয়েছে।
বুধবার কক্সবাজার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. সাদিকুল ইসলাম তালুকদার  এ আদেশ দেন।
কক্সবাজারের এডভোকেট মো. জিয়া উদ্দিন জানিয়েছেন, উখিয়ার এক স্কুল ছাত্রীকে জোরপূর্বক যৌন হয়রানী করার দায়ের ওই স্কুল ছাত্রী বাদি হয়ে গত ২৩ জুলাই উখিয়ার সোনারপাড়ার মৃত হামিদ উল্লাহ’র পুত্র আবদুল হামিদকে আসামী করে কক্সবাজার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল একটি ফৌজদারী দরখাস্ত দায়ের করেন। ওইদিন বিচারক এটি নিয়মিত মামলা হিসেবে রুজু করতে উখিয়া থানার ওসিকে নিদের্শ দেন। কিন্তু আদেশের ৪ মাস পরেও উখিয়া থানার ওসি মামলাটি গ্রহণ না করে নানাভাবে হুমকি দেয়া শুরু করে। থানার ওসি নগদ ৫০ হাজার টাকা ঘুষ না দিলে মামলা গ্রহণ করবে না বলে বাদির লোকজনকে জানান। এমন কি ওসি উল্টো ক্রস ফায়ারে হত্যার হুমকিও দেয় বলে অভিযোগ উঠেছে। এর প্রেক্ষিতে বাদির পক্ষে তিনি বুধবার আদালতকে বিষয়টি অবহিত করেন।
আদালত বিষয়টি কেন থানার ওসি বিরুদ্ধে ট্রাইব্যুনালের আদালতের আদেশ অমান্য করার দায়ে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে না এ মর্মে আদালতের হাজির হয়ে লিখিত ব্যাখ্যাও প্রদান করতে বলা হয়েছে। আগামী ২৩ নভেম্বর ওসিকে আদালতে হাজির হতে বলা হয়।
এ ব্যাপারে উখিয়া থানার ওসি ওসি অংসা থোয়াই জানান, ২৩ জুলাই এ সংক্রান্ত কোন মামলার নিদের্শনা তিনি পাননি। বাদি পক্ষের লোকজনকে হুমকিও দেননি। আদালত হাজির হতে নিদের্শের আদেশও পাননি পেলে তিনি আদালতে হাজির হবেন।

 

Exit mobile version