উদ্বোধনের আগেই ব্রিজে ফাঁটল

brizz

বাইশারী (বান্দরবান) প্রতিনিধি:
পার্বত্য জেলা বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী- হলদ্যাশিয়া সড়কে গর্জন ছরার উপর ৩৬ লাখ টাকা ব্যয়ে নির্মিত পিআইও ব্রিজটি উদ্বোধনের আগেই ফাঁটল ধরেছে।

স্থানীয়দের অভিযোগ, ব্রিজটি নির্মাণের সময় নিম্ন মানের ইট, বালু ও কংকর, সিমেন্টসহ অন্যান্য নিম্নমানের নির্মাণসামগ্রী ব্যবহারের ফলে এই ঘটনা ঘটেছে। এছাড়া ব্রিজটির উভয় পার্শ্বের গাইড ওয়ালেও ফাটল ধরেছে এবং উভয় পার্শ্বের মাটি পাহাড়ী ঢলে ভেসে যাওয়ায় বর্তমানে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে।

গত মঙ্গলবার সরেজমিনে পরিদর্শনে গেলে স্থানীয় ওয়ার্ড মেম্বার নুর মোহাম্মদ ফুতুইন্যাসহ অনেকে এই প্রতিবেদকের নিকট জানান,৩৬ লাখ টাকা ব্যয়ে নির্মিত ব্রিজটি জনসাধারনের কোন কাজে আসছে না। উল্টো মরার উপর খাঁড়ার ঘায়ে পরিনত হয়েছে। ব্রিজটির কারণে হাজার হাজার জনসাধারন ছাড়াও স্কুল ও মাদ্রাসার ছাত্র-ছাত্রীরা সময় মত পার হতে না পেরে পড়া লেখায় ব্যাঘাত সৃষ্টি হচ্ছে।

অনেকে আবার অভিযোগের করে বলেন, ঠিকাদারী প্রতিষ্ঠান তৎকালীন উপজেলার দায়িত্বরত পিআইও পেয়ার মোহাম্মদের যোগসাজসে মোটা অংকের টাকা হরিলুটের মাধ্যমে হাতিয়ে নিয়ে কোন রকমে ব্রিজটির নির্মাণ কাজ শেষ করেছে।

বাইশারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনিরুল হক বলেন, তিনি ঘটনাস্থল পরিদর্শনের পর বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবগত করেছেন।

এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু শাফায়েত মোহাম্মদ শাহেদুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, অবশ্যই বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়া হবে এবং তিনি সরেজমিনে ঘটনাস্থল পরিদর্শন করবেন বলে ব্যক্ত করেন ।

নাইক্ষ্যংছড়ি উপজেলার দায়িত্বরত বর্তমান পিআইও রফিকুল ইসলাম বলেন, তার আমলে ব্রিজটি নির্মাণ করা হয়নি। তার পরেও তিনি ঘটনাস্থলে এসে পরিদর্শনের পর বিষয়টি উর্ধধতন কতৃপক্ষকে অবহিত করবেন।

এলাকাবাসীর দাবি উক্ত ঠিকাদারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া জরুরী ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন