parbattanews

উন্নয়নের ধারা অব্যহত রাখতে অচিরেই শান্তিচুক্তি পূর্ণ বাস্তবায়ন হবে: কুজেন্দ্র লাল ত্রিপুরা

গুইমারা প্রতিনিধি:

খাগড়াছড়ির সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে পার্বত্য শান্তিচুক্তির ফলে পাহাড়ে  উন্নয়ন অগ্রযাত্রা এগিয়ে যাচ্ছে। উন্নয়ন ও শান্তির এ ধারা অব্যহত রাখতে অচিরেই পার্বত্য চুক্তির পূর্ণ বাস্তবায়ন করা হবে।

ঐতিহাসিক পার্বত্য শান্তিচুক্তির ২১তম বর্ষপূর্তি উপলক্ষে সোমবার(৩ ডিসেম্বর) দিবাগত রাতে গুইমারা আর্মি স্টেডিয়ামে সেনাবাহিনীর ২৪ আর্টিলারী ব্রিগেড গুইমারা রিজিয়ন কর্তৃক আয়োজিত শান্তি  মেলার সমাপনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

এ সময় গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল একেএম সাজেদুল ইসলাম, খাগড়াছড়ি জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম, পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, বিজিবি’র গুইমারা সেক্টর কমান্ডার কর্নেল আব্দুল হাই, সিন্দুকছড়ি জোন অধিনায়ক লের কর্নেল রুবায়েত মাহমুদ হাসিব, মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্নেল নওরোজ নিকোশিয়ার, লক্ষ্মীছড়ি জোন অধিনায়ক লে. কর্নেল মিজানুর রহমান, গুইমারা উপজেলা নির্বাহী অফিসার পঙ্কজ বড়ুয়া, গুইমারা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেমং মারমা প্রমুখ উপস্থিত ছিলেন।

এছাড়াও সামরিক-বেসামরিক পদস্থ কর্মকর্তাবৃন্দ ও তাদের পরিবারবর্গ, জনপ্রতিনিধি, সাংবাদিক এবং বিভিন্ন উপজেলা থেকে আগত কয়েক হাজার পাহাড়ি-বাঙালি এতে অংশগ্রহণ করেন। অনুষ্ঠানের শুরুতেই স্থানীয় শিল্পীদের পরিবেশনায় মনমুগ্ধকর নৃত্যের পাশাপাশি সেনা ও বিজিবি সদস্যরা তাদের অভিনয়ে পাহাড়ের ঐতিহ্য তুলে ধরেন। এরপর‘জি’ বাংলার জনপ্রিয় অনুষ্ঠান মিরাক্কেলের কায়কোবাদ কৌতুক পরিবেশন করেন এবং সবশেষ খ্যাতিমান তারকা শিল্পী নিশিতা বড়ুয়ার গানে গানে মাতিয়ে তুলে পুরো আর্মি স্টেডিয়াম।

Exit mobile version