parbattanews

উন্নয়ন ও শান্তির জন্য শেখ হাসিনার কোন বিকল্প নাই: পার্বত্যমন্ত্রী

পার্বত্য চট্রগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, ‌‘সারাদেশ সমৃদ্ধি, উন্নয়ন ও শান্তির জন্য শেখ হাসিনার কোন বিকল্প নাই।’

বুধবার (২৩ নভেম্বর) খাগড়াছড়ির পানছড়িতে এসআইডি-সিএইচটি প্রকল্পের আওতায় জিওবি অর্থায়নে নির্মিত পূজগাং কৃষি পণ্য সংগ্রহ কেন্দ্র ও মার্কেট কালেকশন পয়েন্টের শুভ উদ্বোধন শেষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

এসময় পার্বত্যমন্ত্রী বলেন, ‘সুখে-দুঃখে, দুর্দিনে যাকে আমরা কাছে পাই তিনি হলেন আমাদের প্রাণপ্রিয় নেত্রী গণতন্ত্রের মানসকন্যা, সারা বিশ্ব জানে মানবতার মা জননেত্রী শেখ হাসিনা। তিন পার্বত্য জেলার যখন যেখানে প্রয়োজন হয়েছে তিনি নিজ থেকে এসে আমাদের সাহস, উৎসাহ ও প্রেরণা দিয়েছেন। আমাদের মাঝে ছড়িয়েছেন শান্তির বাণী।

তিনি বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা একদিন বলেছিলেন পার্বত্য অঞ্চলের বিরাজমান সমস্যার কারণে অনেকে বাবা হারিয়েছেন, অনেকে মা হারিয়েছেন, অনেকে নিজ জায়গা ভিটা ছেড়ে অন্যত্র চলে গিয়েছেন। তাদের মনের যে কষ্ট আর অশান্তি তা আমি হাড়ে হাড়ে বুঝি। কারণ, আমিও ভুক্তভোগী।

মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং আরো বলেন, ‘শেখ হাসিনা মানেই পার্বত্যাঞ্চল। শেখ হাসিনার হাত ধরেই পাহাড়ে শান্তি ফিরেছে।’

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের আয়োজনে অনুষ্ঠানটির সহযোগিতায় ছিলেন এসআইডি-সিএইচটি, ইউএনডিপি খাগড়াছড়ি পার্বত্য জেলা।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাংসদ (প্রতিমন্ত্রী মর্যাদা) কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।

অনুষ্ঠানের শুরুতে প্রধান অতিথি ও বিশেষ অতিথি এসআইডি-সিএইচটি প্রকল্পের আওতায় জিওবি অর্থায়নে নির্মিত পূজগাং কৃষি পণ্য সংগ্রহ কেন্দ্র ও মার্কেট কালেকশন পয়েন্টের শুভ উদ্বোধন করেন।

অতিথিরা পূজগাং মূখ উচ্চ বিদ্যালয়ের মাল্টিমিডিয়া ক্লাসে গিয়ে শিক্ষার্থীদের সাথে আনন্দঘন সময় কাটান।

এ সময় পূজগাং মূখ উচ্চ বিদ্যালয়ের জন্য ছাত্রাবাস নির্মাণের ঘোষণা দেয়া হয়। যার নামকরণ করা হবে শেখ হাসিনা ছাত্রাবাস।

অনুষ্ঠানে আরো বক্তব্য প্রদান করেন তিন পার্বত্য জেলার সংরক্ষিত আসনের এমপি বাসন্তী চাকমা, উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা, ইউএনডিপির ন্যাশনাল প্রজেক্ট ম্যানেজার সুপ্রদীপ চাকমা প্রমুখ।

দিনের শুরুতে পানছড়ি উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো. আব্দুল মোমিন ও সাধারণ সম্পাদক বিজয় কুমার দেবের নেতৃত্বে দলীয় নেতৃবৃন্দরা অতিথিদের ফুলেল শুভেচ্ছা জানান।

Exit mobile version