‘উন্নয়ন বোর্ডের ৯০ লক্ষ টাকার কাজ নিয়ে হরতাল প্রত্যাহারের ঘোষণা দেয়া হয়েছে’

576764_453679358033897_994571389_n

কতিপয় নেতার হরতাল প্রত্যাহারের সিদ্ধান্ত প্রত্যাখ্যান করেছে পার্বত্য বাঙালীদের সকল সংগঠন
পার্বত্য নিউজ রিপোর্ট:
কিছু লোক সংগঠনের নাম ব্যবহার করে হরতাল প্রত্যাহারের ঘোষনা দিয়ে দেশবাসীকে কিভ্রান্ত করার চেষ্টা করছে অভিযোগ করে আগামীকালের হরতাল সর্বাত্মকভাবে পালন করার জন্য গণমাধ্যম কর্মীদের কাছে প্রেস বিজ্ঞপ্তি পাঠিয়েছে তিন পাবর্ত্য জেলায় টানা ৭২ ঘন্টা হরতালের ডাক দেওয়া সকল বাঙ্গালী সংগঠন।

সমঅধিকারের একাংশের সভাপতি মশিউল আলম হুমায়ুন, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনির ও কেন্দ্রিয় নেতা জাহাঙ্গীর কামাল হরতাল প্রত্যাহারের ঘোষণা দিলেও তা মানতে অস্বীকৃতি জানিয়েছে একই সংগঠনের যুগ্ম সম্পাদক এড. আলম খান, সাংগঠনিক সম্পাদক এড. পারভেজসহ বেশিরভাগ সিনিয়র নেতৃবৃন্দ ও রাঙামাটি জেলা সমঅধিকার।

সমঅধিকারের কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক এড. আলম খান রাতে পার্বত্য নিউজ ডটকমকে বলেন, হরতাল প্রত্যাহারের এই ঘোষণা পার্বত্য বাঙালীর অস্তিত্বের সাথে বেঈমানী। আমরা সমঅধিকারের কেন্দ্রীয় বেশিরভাগ সদস্যই মিটিং করে হরতাল প্রত্যাহারের সিদ্ধান্ত প্রত্যাখ্যান করেছি। তিনি বলেন, প্রশাসনের সাথে সংলাপের কথা বলে হরতাল প্রত্যাহারের কথা বলা হলেও আমরা খোঁজ নিয়ে জেনেছি রাঙামাটির একজন বাঙালী নেতা ও ঠিকাদার উন্নয়ন বোর্ডের ৯০ লক্ষ টাকার কাজের বিনিময়ে হরতাল প্রত্যাহার করানোর বিষয়ে রফা করেছে সরকার ও পাহাড়ি নেতাদের সাথে।   

এদিকে সোমবার রাতে পার্বত্য সমঅধিকার আন্দোলন রাঙামাটি জেলা শাখা, পার্বত্য নাগরিক পরিষদ, পার্বত্য বাঙালী ছাত্র পরিষদ ও পার্বত্য ছাত্র ঐক্য পরিষদ এর নেতৃবৃন্দ গণমাধ্যম কর্মীদের কাছে পাঠানো প্রেস বার্তায়  জানায়, আমরা যে কর্মসূচী ঘোষনা করেছি তা ৭২ঘন্টা শেষ না হওয়া পর্যন্ত চলছে এবং চলবে।  এছাড়া কারো প্ররোচনায় কান না দিয়ে টানা ৭২ ঘন্টা হরতালের তৃতীয়দিন সর্বাত্মক হরতাল পালনের জন্য পার্বত্যবাসির প্রতি আহবান জানিয়ে রাঙামাটি শহরে বিক্ষোভ মিছিল ও মাইকিং করে বাঙ্গালী ছাত্র পরিষদ ও পার্বত্য নাগরিক পরিষদ।

অন্যদিকে পার্বত্য চট্টগ্রাম সমঅধিকার আন্দোলনের কেন্দ্রীয় নেতাদের সিদ্ধান্ত প্রত্যাখ্যান করে ৭২ ঘন্টার হরতাল অব্যাহত রাখার ঘোষণা দিয়েছে রাঙ্গামাটির স্থানীয় ৪টি বাঙ্গালী সংগঠন। গণমাধ্যমে হরতাল প্রত্যাহারের খবর আসার পর পরই হরতাল অব্যাহত রাখার ঘোষণা দিয়ে শহরে মাইকিং করা হয়েছে। তবে পুলিশ রিজার্ভ বাজার হতে মাইক খুলে নিয়ে যায়। 

সোমবার রাত ৯ টায় রাঙ্গামাটি সাংবাদিক ফোরাম কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে ৭২ ঘন্টার হরতাল অব্যাহত রাখার ঘোষণা দেন পার্বত্য নাগরিক পরিষদ, পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ, পার্বত্য বাঙ্গালী ছাত্র ঐক্য পরিষদ ও রাঙ্গামাটি জেলা সমঅধিকার আন্দোলন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন পার্বত্য নাগরিক পরিষদের আহবায়ক বেগম নুরজাহান, পার্বত্য সমঅধিকার আন্দোলনের জেলা কমিটির সাধারণ সম্পাদক এ্যাডভোকেট আবছার, বাঙ্গালী ছাত্র ঐক্য পরিষদের সভাপতি উজ্জ্বল পাল, বাঙ্গালী ছাত্র পরিষদের সভাপতি মোঃ ইব্রাহিম।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ৭২ ঘন্টার হরতালের প্রত্যাহারের সিদ্ধান্ত তারা প্রত্যাখ্যান করে মঙ্গলবার সন্ধ্যা ৬টা পর্যন্ত হরতাল পালিত হবে।  

উল্লেখ্য, রোরবার সন্ধ্যায় পার্বত্য সমঅধিকার আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি মুশিউর আলম হুমায়ুন ও সাধারণ সম্পাদক মনিরুল জামান মনির হরতাল প্রত্যাহারের সিদ্ধান্ত জানান। গণমাধ্যমে এই সিদ্ধান্ত প্রচার হওয়ার পর তাৎক্ষণিক সংবাদ সম্মেলন করে হরতাল অব্যাহত রাখার সিদ্ধান্ত দেয় স্থানীয় বাঙ্গালী সংগঠনের নেতৃবৃন্দ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন