parbattanews

উপজাতীয় সন্ত্রাসীদের তৎপরতা বন্ধের দাবিতে ১৪ মে রাঙামাটিতে সম-অধিকারের মহাসমাবেশ

রাঙামাটি প্রতিনিধি : রাঙামাটিতে প্রতিনিধি সভা করেছে পার্বত্য চট্টগ্রাম সম-অধিকার আন্দোলন রাঙ্গামাটি পৌর শাখা।

শনিবার বিকেলে শহরের সরকারি চতুর্থ শ্রেণী কর্মচারী ক্লাবে এ সভা অনুষ্ঠিত হয়েছে।

এসময় পৌর কমিটির সভাপতি কাজী মো. জালোয়ার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মো. শাহজাহান আলমের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন, পার্বত্য চট্টগ্রাম সম-অধিকার আন্দোলনের জেলা সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর কামাল।

বিশেষ অতিথি ছিলেন, সহ-সভাপতি মো. ইউনুস, মো. নাদিরুজ্জামান, সাংগঠনিক সম্পাদক মো. আবু বক্কর সিদ্দিক, যুগ্ম সম্পাদক সাইফুল ইসলাম ছগির, রাঙামাটি পার্বত্য যুব ফ্রন্টের জেলা সভাপতি আব্দুল মান্নান রানা এবং পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের জেলা ভারপ্রাপ্ত সভাপতি নজরুল ইসলামসহ বিভিন্ন স্তরের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা বলেন,পার্বত্য চট্টগ্রাম সম-অধিকার আন্দোলন গত ৭ বছর ধরে জিমিয়ে থাকলেও আবার নতুন করে জাগ্রত হয়েছে। আবার পার্বত্যাঞ্চলের অধিকার হারা মানুষের জন্য আন্দোলন করবে। এর জন্য পার্বত্যাঞ্চলের সকল বাঙালিদের এক হতে হবে।

সভায় বক্তারা আরো বলেন, উপজাতীয় সন্ত্রাসী কর্তৃক ছাদিকুল হত্যার বিচার, বোট চালক হত্যার বিচার, গণ হারে ডাকাতি করার বিচারসহ নানা সন্ত্রাসী কর্মকান্ডের প্রতিবাদে আগামী ১৪ মে মহাসমাবেশের ঘোষণা দেওয়া হয়েছে সভা থেকে। সমাবেশে পৌর কমিটিসহ অন্যান্য কমিটিদের দায়িত্ব পালনের আহবান করা হয়।

সভা শেষে পার্বত্য চট্টগ্রাম সম-অধিকার আন্দোলন রাঙামাটি পৌর কমিটির ৫১ সদস্য বিশিষ্ট কমিটির মধ্যে ২৯ সদস্যের নামসহ আংশকি কমিটির ঘোষণা দেওয়া হয়েছে।

উল্লেখ, আগামী ১৫ দিনের মধ্যে অবশিষ্ট সদস্যের নিয়ে পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে বলে সভায় জানানো হয়।

Exit mobile version