উপজেলা নির্বাচন নিয়ে বিদ্রোহ: বান্দরবানে মা ম্যা চিংকে শো কজ, মিটন বহিস্কার

upazila-election-logo

নিজস্ব প্রতিবেদক:

বান্দরবান সদর উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় মনোনয়নের বিরোধীতা করে বিদ্রোহী প্রার্থীর পক্ষে কাজ করায় বিএনপি কেন্দ্রীয় কমিটির উপজাতীয় বিষয়ক সম্পাদক মা ম্যা চিংকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে কেন্দ্রীয় বিএনপি। একই কারণে জেলা বিএনপির যুব বিষয়ক সম্পাদক ও জেলা যুবদলের সভাপতি মশিউর রহমান মিটনকে পদ থেকে বহিষ্কার ও প্রাথমিক সদস্য পদ বাতিল করা হয়েছে।

রোববার দফতরের দায়িত্বে থাকা বিএনপির যুগ্ম মহাসচিব এডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত একটি নোটিশে ২৪ ঘন্টার মধ্যে মা ম্যা চিংকে জবাব দিতে বলা হয়েছে। অন্যটিতে মশিউর রহমান মিটনকে পদ থেকে বহিষ্কারের কথা উল্লেখ করা হয়েছে।

বান্দরবান সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে জেলা বিএনপি বর্তমান উপজেলা চেয়ারম্যান ও জেলা কমিটির সহ-সভাপতি আবদুল কুদ্দুসকে মনোনয়ন দেয় জেলা বিএনপি। কিন্তু এর বিরোধীতা করে বিএনপির একটি পক্ষের নেতা মিসেস মা ম্যা চিং-এর ঘনিষ্ঠ সহচর জেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক জাহাঙ্গীর আলম নিজে মনোনয়ন পত্র দাখিল করেন। এ কারণে গত ৩ মার্চ তাকে দল জাহাঙ্গীর আলমকে দল থেকে বহিষ্কার করা হয়।

বিএনপি/কারণ দর্শাও/ ৪৪/০৬/২০১৪ ইসুকৃত চিঠিতে বিএনপি কেন্দ্রীয় কমিটির উপজাতীয় বিষয়ক সম্পাদক মা ম্যা চিংকে কারণ দর্শানোর নোটিশে জানানো হয়, বান্দরবান সদর উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপি সমর্থীত প্রার্থী হিসেবে বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল কুদ্দছকে ঘোষনা দেয়া হয়েছে একক প্রার্থী হিসেবে। কিন্তু আপনি সে সিদ্ধান্তের বিরোধিতা করে নিজের পছন্দের প্রার্থী হিসেবে জাহাঙ্গীর আলমকে সমর্থন করে অন্যায় ও অবৈধ প্রক্রিয়ায় প্রচারণায় নেমেছেন। আপনাকে আপনার পছন্দের প্রার্থী জাহাঙ্গীর আলমের প্রার্থীতা প্রত্যহারের ব্যবস্থা গ্রহণ করার জন্য কেন্দ্র থেকে অনুরোধ করার পরও আপনি সে ব্যবস্থা গ্রহণ না করে পাল্টা সংগঠন বিরোধী কর্দকান্ড চালিয়ে যাচ্ছেন।

উপরোলিখিত দলীয় শৃংখলা ও সংগঠন বিরোধী কর্মকান্ড পরিচলনা করার কারণে কেন আপনাকে দলীয় প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে অব্যাহাত/ বহিস্কার করা হবেনা, তা আগামী ২৪ ঘন্টার মধ্য কারণ দর্শানোর নির্দেশ প্রদান করা হল।

অন্যদিকে বিএনপি/ বহিস্কার/৭৭/৭৯/২০১৪ পত্রে জানানো হয়, জেলা বিএনপির যুব বিষয়ক সম্পাদক ও জেলা যুব দল সভাপতি মশিউর রহমান মিটন, দলীয় শৃংখলা ভঙ্গের কারণে দলীয় গঠনতন্ত্রের ৫(গ) ধারা মোতাবেক আপনাকে বিএনপি’র প্রাথমিক সদস্যপদ সহ সকল পদ থেকে নির্দেশক্রমে বহিস্কার করা হল। বিএনপির যুগ্ম মহাসচিব এডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত পত্র থেকে জানা যায়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন