উৎসবমুখর পরিবেশে রাঙামাটিতে বিজয় দিবস উদযাপিত

Rangamati pic2স্টাফ রিপোর্টার:

উৎসবমুখর পরিবেশে রাঙামাটিতে উদযাপিত হয়েছে মহান বিজয় দিবস। এ উপলক্ষ্যে বুধবার সকাল ৯টায় রাঙামাটি চিংহ্লামং মারি ষ্টেডিয়ামে পুলিশ, আনসার, স্কাইটসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিশু কিশোরদের কুজকাওয়াজ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে বিজয় দিবসের সুচনা করা হয়। এসময় সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু, রাঙ্গামাটি জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, রাঙামাটি জেলা প্রশাসক সামসুল আরেফিন, রাঙ্গামাটি পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান স্টেডিয়ামে প্যারেড পরিদর্শন করেন এবং কুজকাওয়াজ এর সালাম গ্রহন করেন।

অন্যদিকে বিজয় দিবস উপলক্ষে রাঙামাটি নানা কর্মসূচির আয়োজন করা হয়। রাত ১২ টায় ৩১ বার তোপধ্বনির মাধ্যমে হবে বিজয় দিবসের সুচনা কার হয়। রাত ১২ টা ১ মিনিটে কেন্দ্রীয় শহীদ মিনারের পুষ্পস্তবক অর্পণ। সকাল ১০টায় নানিয়ারচর বুড়িঘাটে বীরশ্রেষ্ট মুন্সি আবদুর রউফ এর মাজারের জিয়ারত ও পুষ্পস্তবক অর্পণ করা হয়। বেলা ১টায় হাসপাতাল, জেলখানা, বৃদ্ধাশ্রম, এতিমখানা, শিশুপরিবার ও ভবঘুরে প্রতিষ্ঠানসমূহে উন্নতমানের খাবার সরবরাহ করা হবে।

বিকাল ৩ টায় কাবাডি প্রতিযোগিতা, বিকাল সাড়ে ৩ টায় অনুষ্ঠিত হবে রাঙামাটি ষ্টেডিয়ামে অনুষ্ঠিত হবে প্রীতি ক্রীড়া প্রতিযোগিতা ফুটবল, টি-টুয়েন্টি ক্রিকেট, রশিটানাটানি ও মহিলা ক্রীড়া অনুষ্ঠান।

সন্ধ্যা ৬টায় শিল্পকলা একাডেমী মিলনায়তনে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এছাড়া একই সময়ে শহরের বিভিন্ন স্থানে মুক্তিযুদ্ধের ইতিহাস ও ঐতিহ্য নিয়ে আলোচনা, পোস্টার প্রদর্শনী ও মুক্তিযুদ্ধভিত্তিক প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন