বাঁকখালী নদী থেকে ফুটবল তুলতে গিয়ে পানিতে ডুবে এক কিশোরের মৃত্যু, ৬ ঘণ্টা পর লাশ উদ্বার

fec-image

রামু উপজেলার কচ্ছপিয়ায় ইউনিয়নের বাঁকখালী নদী থেকে ফুট বল তুলতে গিয়ে পানিতে ডুবে এক কিশোর এর করুন মৃত্যু হয়েছে। তার নাম নুরুল হাকিম বাবু প্রকাশ ডিপজল (১৬)।

সোমবার(২২ জুন) বিকাল ৫ টার দিকে রামু উপজেলার কচ্ছপিয়া ইউনিয়নের নাপিতের চর এলাকার আমির মোহাম্মদ চৌধুরী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে বাঁকখালী নদীতে এ ঘটনা ঘটে।

নদীতে ডুবে যাওয়ার পর থেকে স্থানীয়রা নিখোঁজ কিশোরকে উদ্ধারের চেষ্টা চালিয়ে ব্যর্থ হন।

নিখোঁজ নুরুল হাকিম ঐ এলাকার মো. নুর হোসেনের ছেলে।

নাপিতের চর প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি মো. সরওয়ার জানান স্থানীয় বেশ কয়েকজন ছেলেরা মিলে বিকালে স্কুলের মাঠে ফুটবল খেলছিল। খেলা শেষের দিকে এক পর্যায়ে বলটি পার্শ্ববতী বাঁকখালী নদীতে পড়ে গেলে সে বল তুলতে নদীতে সাতার দিলে ডুবে গিয়ে নিখোঁজ হয়।

বিষয়টি স্থানীয়রা জানতে পেরে ঘন্টাখানেক খোঁজাখুঁজির পর কোনো সন্ধান না পেয়ে রামু ফায়ার সার্ভিস কর্মকর্তাকে খবর দেন। তারপর ও উদ্ধারের চেষ্টা চালিয়ে যাচ্ছিল এলাকাবাসী।

গর্জনিয়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ আনিসুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, কিশোরকে উদ্ধারে স্থানীয় একটি ডুবুরি টিমও আসছিল। কিন্ত তারা রাতে উদ্ধার অভিযান চালাননি। মঙ্গলবার সকালে চট্টগ্রাম থেকে একটি ডুবুরি দল আসার কথা রয়েছে। এ টিম সকালে উদ্ধার অভিযান পরিচালনা করবেন।

অবশেষে রাত সাড়ে ১০ টায় এলাকাবাসীর কঠিন প্রচেষ্টার ফলে নিখোঁজ কিশোরকে উদ্বার করতে সক্ষম হয়। উক্ত ঘটনায় নদীর পারে কয়েক হাজার জনগনের উপস্থিতি লক্ষ্য করা যায়।

প্রসংগত প্রতি বছর বাঁকখালী নদীর এই পয়েন্টে নিখোঁজের ঘটনা ঘটে। গত বছর দুই স্কুল ছাত্র নিখোঁজ হয়। তবে একজনের মৃতদেহ উদ্ধার করা হলেও এ পর্যযন্ত ১ জনের মৃতদেহ উদ্ধার হয়নি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কিশোর, ডুবুরি, ফায়ার সার্ভিস
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন