এবার পদত্যাগ করলো বাঙালী ছাত্র পরিষদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মো. আক্তার হোসেন

bangali satro parisod

পার্বত্য নিউজ রিপোর্ট:

সভাপতির পর এবার পদত্যাগ করলো পার্বত্য বাঙালী ছাত্র পরিষদের কেন্ত্রীয় কমিটির সাধারণ সম্পাদক মো. আক্তার হোসেন। আক্তার হোসেন নিজেই গতরাতে টেলিফোনে পার্বত্য নিউজকে টেলিফোন করে একথা জানান। পার্বত্য বাঙালীদের ঐতিহ্যবাহী সংগঠন পার্বত্য বাঙালী ছাত্র পরিষদে একের এর এক সিনিয়র নেতার পদত্যাগে এ সংগঠনে ধ্বস নেমেছে। সংশংয় দেখা দিয়েছে সামনের আন্দোলন কর্মসূচী পালন নিয়ে। উল্লেখ্য মাত্র কয়েকদিন আগে দলীয় মিটিংএ একটি অপ্রীতিকর ঘটনার মধ্য দিয়ে পদত্যাগ করেন এ সংগঠনের কেন্দ্রীয় সভাপতি ইসমাইল নবী শাওন।

আক্তার হোসেন পার্বত্য নিউজকে নিশ্চিত করে বলেন, তিনি এরই মধ্যে সংগঠনের সভাপতির নিকট গঠনতন্ত্রের চতুর্থ অথ্যায়ের ধারা ১১(ক) মেনে পদত্যাগপত্র জমা দিয়েছেন। পদত্যাগ পত্রে পদত্যাগের কারণ হিসাবে ব্যাক্তিগত বলে উল্লেখ করেছেন বলে জানান তিনি। তিনি ২ জুন ২০১২ থেকে এ দায়িত্ব পালন করে আসছিলেন।

তবে বিভিন্ন সূত্রে খোঁজ নিয়ে জানা গেছে, অভিভাবক সংগঠনের কিছু নেতার দুর্নীতি, স্বেচ্ছাচারিতা, সিদ্ধান্ত চাপিয়ে দেয়ার প্রবণতা, স্বাধীনভাবে কাজ করার সুযোগ না থাকা এবং ভূমি কমিশন নিয়ে কেন্দ্রীয় অবস্থানের সাথে একমত হতে না পারার কারণে তিনি পদত্যাগ করেছেন। এ ব্যাপারে আক্তার হোসেন জানান, বাঙালী অস্তিত্ব বিরোধী পার্বত্য ভূমি কমিশন নিয়ে কোনো আপোষকামিতা, শর্ত দিয়ে সংস্কার প্রস্তাব তিনি মানেন না এবং এ জাতীয় কোনো বৈঠকে তিনি অংশগ্রহণও করেন নি।

 

 

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন