parbattanews

এমপি বাসন্তি চাকমাকে জাতির কাছে নিঃশর্ত ক্ষমা প্রার্থনার দাবিতে সংবাদ সম্মেলন

প্রেস বিজ্ঞপ্তি:

সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য বাসন্তি চাকমা গত ২৬ ফেব্রুয়ারি সংসদে পার্বত্য চট্টগ্রামের বাঙ্গালি এবং সেনাবাহিনী সম্পর্কে মিথ্যা, বানোয়াট, কাল্পনিক, উগ্র-সাম্প্রদায়িক তথ্য সম্বলিত দেয়া বক্তব্য সংসদের কার্যবিবরণী থেকে বাদ দেয়া এবং জাতির কাছে নিঃশর্ত ক্ষমা প্রার্থনার দাবিতে সাংবাদিক সম্মেলন করেছে পার্বত্য নাগরিক পরিষদ ও পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ।

মঙ্গলবার (৫ মার্চ) সকাল ১১টায় রাজধানীর তোপখানা রোডে বাংলাদেশ শিশুকল্যাণ পরিষদ কন্ফারেন্স রুমে এ সংবাদ সম্মেলন করা হয়।

সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন পার্বত্য নাগরিক পরিষদের চেয়ারম্যান ও পার্বত্য বাঙ্গালী ছাত্রপরিষদের চেয়ারম্যান ইঞ্জি: আলকাছ আল মামুন ভূইঁয়া।

এসময় সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন পার্বত্য নাগরিক পরিষদের সিনিয়র যুগ্ম-মহাসচিব শেখ আহাম্মদ রাজু, পার্বত্য নাগরিক পরিষদের সাংগঠনিক সম্পাদক মো. আবদুল হামিদ রানা, পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের সিনিয়র সহ-সভাপতি মো. তৌহিদুল ইসলাম ও সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার সাহাদাৎ ফরাজি সাকিব প্রমুখ।

এসময় বক্তরা বলেন, গত ২৬ ফেব্রুয়ারি সংসদে পার্বত্য চট্টগ্রামের তিন জেলা থেকে সংরক্ষিত মহিলা আসনে আওয়ামী লীগ মনোনীত এমপি বাসন্তি চাকমা তার বক্তব্যে উগ্র-সাম্প্রদায়িকতার উসকানী দিয়েছেন। দেশের ১৬ কোটি মানুষের ধর্মীয় অনুভূতিতে চরম আঘাত করেছে। দেশপ্রেমিক সেনাবাহিনী ও বাঙালিদের বিরুদ্ধে ডাহা মিথ্যাচার করে তাদের অবদানকে কালিমালেপন করেছেন এবং ৩০ হাজারের বেশি বাঙালির খুনী শান্তিবাহিনীর সন্ত্রাসীদের ভাই বলে সম্বোধন করে পাহাড়ের বিচ্ছিন্নতাবাদীদেরকে উৎসাহিত করেছে।

মুখোশধারী এ সন্ত্রাসী নেতা বাংলাশে আওয়ামী লীগকে কলঙ্কিত করেছে। এ জন্য তাকে দল থেকে বহিস্কার, সংসদ থেকে পদত্যাগ, নইলে সংসদ থেকে বহিস্কার এবং ধর্মীয় অনুভূতিতে আঘাতের দ্বায়ে সংসদে প্রকাশ্যে ক্ষমা প্রার্থনা করা ও তার দেয়া মিথ্যা বক্তব্য সংসদের কার্যবিবরণী থেকে বাদ দেয়া। অন্যথায় হরতালসহ কঠিন কর্মসূচিতে বাধ্য করার হুশিঁয়ারী উচ্চারণ করা হয়।

Exit mobile version