parbattanews

এমবাপ্পে-হাকিমির গোলে পিএসজির স্বস্তির জয়

পিএসজির এখন কিলিয়ান এমবাপ্পের ওপরই যত ভরসা। মানও রাখছেন ফরাসি ফুটবলার। চ্যাম্পিয়ন্স লিগে নিজেদের প্রথম ম্যাচেই বরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে জয় এনে দিয়েছেন তিনি। ঘরের মাঠে দারুণ জয়ে চ্যাম্পিয়নস লিগ শুরু করেছে প্যারিস সেন্ত জার্মেই (পিএসজি)। গ্রুপ পর্বে জার্মান ক্লাব বরুসিয়া ডর্টমুন্ডকে ২-০ গোলে হারিয়েছে লিগ ওয়ান চ্যাম্পিয়নরা।

লুই এনরিকের অধীনে চ্যাম্পিয়নস লিগে প্রথম ম্যাচ খেলতে নামলেও পারফরম্যান্সে সেই বুদ্ধিদীপ্ত প্রদর্শনী ছিল না পিএসজির। মিডফিল্ড আধিপত্য ধরে খেলায় বিপদের মুখোমুখি হতে হয়নি। প্রথমার্ধে সুযোগ পেয়েও তারা হতাশ করেছে। বিরতির চার মিনিটের মাথায় পরিস্থিতি তাদের নিয়ন্ত্রণে চলে আসে কিলিয়ান এমবাপ্পে পেনাল্টি থেকে গোল আদায় করলে। অথচ প্রথম সুবর্ণ সুযোগটা পেয়েছিল ডর্টমুন্ড। ডনিয়েল মালেন জায়গা পেয়ে শট নিয়েছিলেন। কিন্তু সেটি সহজেই রক্ষা করেছেন দোন্নারুম্মা।

৫৮ মিনিটে ব্যবধান বাড়িয়ে নেন আশরাফ হাকিমি। গোল মুখে ভিতিনহার সঙ্গে দারুণভাবে বল দেওয়া নেওয়া করে নিখুঁত চিপে জাল কাঁপিয়েছেন মরোক্কান ডিফেন্ডার। পরবর্তী ৩০ মিনিট পিএসজির পুরোপুরি নিয়ন্ত্রণেই ছিল। বরুসিয়া হুমকি হয়ে উঠতে পারেনি।

এই জয়ে গ্রুপ ‘এফ’ থেকে পূর্ণ তিন পয়েন্ট পেয়ে শীর্ষে উঠে গেছে পিএসজি। কারণ, তাদের আগে খেলতে নেমে গোলশূন্য ড্রয়ে পয়েন্ট ভাগাভাগি করেছে এসি মিলান ও নিউক্যাসল।

Exit mobile version