parbattanews

এশিয়ান বীচ ভলিবল জয়ের অনুশীলন চলছে সমুদ্র পাড়ে

Pic (6) copy

নিজস্ব প্রতিনিধি:

কক্সবাজার সমুদ্র সৈকতের লাবনী পয়েন্টের বালিয়াড়িতে পুরোদমে অনুলীলন চলছে বাংলাদেশ বীচ ভলিবল খেলোয়াড়দের। এশিয়ান বীচ গেমসে ভাল ফলাফল অর্জনের লক্ষ্যে এই প্রশিক্ষনের মাধ্যমে নিজেদের ঝাঁলিয়ে নিচ্ছেন তারা। ২১ জুলাই থেকে কোচের নির্দেশনায় ৫ জন খেলোয়াড় কঠোর অনুশীলণ করছেন। চলবে আগামী ২০ সেপ্টেম্বর পর্যন্ত । ২৪ সেপ্টেম্বর থেকে ৩ অক্টোবর পর্যন্ত ভিয়েতনামের ডানাং-এ এই ৫ম এশিয়ান বীচ গেমসে অংশগ্রহণ করবে তারা।

 

লাবনী পয়েন্টে গিয়ে দেখা যায়, কোচের নির্দেশনা অনুযায়ী ঘাম ঝরানো অনুশীলন করছে ৫ বীচ ভলিবল খেলোয়াড। তারা সকাল-বিকাল এই প্রশিক্ষন নিচ্ছে তাদের কোচের কাছ থেকে। উপযুক্ত স্থান হিসেবে সমুদ্রের বালিয়াড়িতে অনুশীলন করতে পেরে সন্তুষ্টি প্রকাশ করেছে খেলোয়াড়রা। তারা ভাল ফলাফল আশা করছেন এশিয়ান বীচ গেমসে।

বীচ ভলিবল খেলোয়াড় আল জাবির বলেন, এবারে তারা দীর্ঘ সময় পেয়েছে অনুশীলনের জন্য। আর কোচের নির্দেশনা অনুযায়ী সমুদ্র সৈকতের বালিয়াড়িতে অনুশীলন করে নিজেকে আরো দক্ষ করে তুলছে। তিনি আশা করছেন এশিয়ান বীচ ভলিবলে বাংলাদেশ ভাল ফলাফল করবে।

আরেক খেলোয়াড় মনির জানান, সমুদ্র সৈকতে বীচ ভলিবল অনুশীলন করাতে সুবিধা হচ্ছে খুব। কারন বাতাসের প্রতিবন্ধকতার মধ্যে তাদের খেলতে হচ্ছে। যা এশিয়ান গেইমসে খাপ খাইয়ে ভাল ফলাফল আনতে সহযোগিতা করবে।

বীচ ভলিবলের কোচ নজরুল ইসলাম বলছেন, কক্সবাজার সমুদ্র সৈকতের বালিয়াড়ি বীচ ভলিবল খেলার জন্য খুবই উপযুক্ত স্থান। যারা প্রশিক্ষন নিচ্ছে তারা সকলেই অভিজ্ঞ খেলোয়াড়। তাদের মধ্যে অনেকে আগেও এশিয়া বীচ ভলিবলে অংশগ্রহণ করেছিল। এই খেলোয়াড়দের দৈনিক ২ বার করে প্রশিক্ষন দেওয়া হচ্ছে। তিনি আশাবাদি দীর্ঘ সময় প্রশিক্ষনের মাধ্যমে এই খেলোয়াড়টা জয় ছিনিয়ে আনতে পারবে। আর এভাবেই অলম্পিক গেইমসেও অংশ গ্রহণ করতে পারবে।

ক্রিড়া প্রেমীরা বলছেন, বীচ ভলিবলের উপযোগী সমুদ্র সৈকতের বালিয়াড়ীতে জাতীয় অথবা আর্ন্তজাতিক বীচ ভলিবল টুর্নামেন্ট হওয়া দরকার। যাতে করে এই খেলার প্রতি আগ্রহ বাড়ে আর দক্ষ খেলোয়াড় তৈরী হয়। এছাড়া এতে করে শুধু পর্যটন নগরী কক্সবাজার নয় পুরো বাংলাদেশের সুনামই বৃদ্ধি পাবে।

Exit mobile version