parbattanews

এশিয়া কাপে এবাদতকে নিয়ে শঙ্কা, তানজিমের দিকে চোখ বিসিবির

এশিয়া কাপ যতই ঘনিয়ে আসছে, শঙ্কা ততই বেড়ে চলেছে এবাদত হোসেনকে নিয়ে। চোট থেকে এখনো সেরে না উঠায় ক্রমশ কমছে তার দলে থাকার সম্ভাবনা। আসর শুরুর আগে শেষ মুহূর্তে এসে এই পেসারকে নিয়ে ভাবনায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ইতোমধ্যে বিকল্প ঠিক করে রেখেছে তারা।

সোমবার (২১ আগস্ট) প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু সংবাদমাধ্যমের সাথে আলাপকালে এমন আভাস দিয়েছেন।

তিনি জানিয়েছেন, এবাদতের ভাগ্য নির্ধারণ হবে আগামীকাল (মঙ্গলবার), ফিজিও থেকে শেষ রিপোর্ট পাওয়ার পর।

তখন আনুষ্ঠানিকভাবে জানা যাবে, দলের সাথে থাকবেন কি-না সিলেটের এই পেসার।

আফগানিস্তানের বিপক্ষে সর্বশেষ সিরিজে চোটে পড়েন ইবাদত। সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে বোলিংয়ের সময় বাঁ-পায়ে চোট লাগে তার। এর ফলে আফগানদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দলে তাকে রাখা হয়নি। তবে ছিলেন এশিয়া কাপের ঘোষিত দলে। দলের সাথে অনুশীলনেও দেখা গেছে তাকে।

কিন্তু নতুন করে জানা গেল, পুরোপুরি সেরে উঠেননি এই ডানহাতি পেসার।

প্রধান নির্বাচক জানালেন, ‘ইবাদতকে নিয়ে শঙ্কা। ফিজিওর রিপোর্ট না পাওয়া পর্যন্ত কিছু বলতে পারছি না। তবে ইবাদত না গেলে তানজিম সাকিব অথবা খালেদের মধ্যে একজনকে এশিয়া কাপে নেয়া হবে।’

তানজিম সাকিব এশিয়া কাপের স্ট্যান্ড বাই তালিকায় ছিলেন আগে থেকে। নির্বাচকেরা তাই তার দিকেই চোখ রাখতে পারেন। বিশেষ করে ইমার্জিং এশিয়া কাপে ভালো করায় পাল্লাটা তার দিকেই ভারী। বিপরীতে খালেদ দলে না থাকলেও গত কয়েক দিন ধরে দলের সাথেই অনুশীলন করছেন। অভিজ্ঞতার বিচারে তারও সম্ভাবনা আছে।

উল্লেখ্য, এশিয়া কাপ শুরু হবে আগামী ৩০ আগস্ট। বাংলাদেশ প্রথম ম্যাচ খেলবে ৩১ আগস্ট, শ্রীলঙ্কার বিপক্ষে। এর আগে ২৫ আগস্ট পর্যন্ত দেশে অনুশীলন ক্যাম্প চলবে। ২৬ আগস্ট শ্রীলঙ্কার উদ্দেশে দেশ ছাড়ার কথা টাইগারদের।

Exit mobile version