parbattanews

এসএসসি’র যুদ্ধে অবতীর্ণ পানছড়ির মা-ছেলে

এবারের এসএসসি’র যুদ্ধে অবতীর্ণ হচ্ছে পানছড়ির মা ও ছেলে। মা মানেক পুতি চাকমা উম্মুক্ত বিশ্ব বিদ্যালয়ের অধিনস্থ পানছড়ি বাজার উচ্চ কেন্দ্র থেকে দিচ্ছে এবার এসএসসি পরীক্ষা।

মানবিক বিভাগের এই শিক্ষার্থীর রোল ১৮-০-১০-৬৫৪-০৪৩। তার ছেলে সুমেন চাকমা লোগাং উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী। বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগের সাত শিক্ষার্থীর মাঝে সে একমাত্র ছেলে বাকী ৬জন মেয়ে। পূজগাং মুখ উচ্চ বিদ্যালয় কেন্দ্র থেকে এবার পরীক্ষা দিচ্ছে। তার রোল ১২৭৩৯৮।

জানা যায়, সুমেনের মা ২নং চেংগী ইউপির ১, ২, ও ৩ নং সংরক্ষিত আসনের মহিলা সদস্যা। পানছড়ির রত্নসেন পাড়ার সুলেন্দু বিকাশ চাকমার সহধর্মিনী মানেক পুতি জানায়, কৃষি ও খাদ্য নিরাপত্তা প্রকল্প এনজিওতে তিনি কাজ করছেন ২০১৪ সাল থেকে।

এনজিওতে চাকুরী করে যাওয়ার স্বপ্ন নিয়ে ডিগ্রী পর্যন্ত লেখাপড়া চালিয়ে ছেলেকে উচ্চ শিক্ষায় শিক্ষিত করার স্বপ্ন দেখছেন।

ছেলে সুমেন চাকমা জানায়, মায়ের পড়ালেখার আগ্রহ তার খুব ভালো লাগে। মায়ের ডিগ্রী অর্জনের পাশাপাশি তারও উচ্চ শিক্ষায় শিক্ষিত হওয়ার স্বপ্ন রয়েছে। দুই পরীক্ষা কেন্দ্র্রের কেন্দ্র সচিব মা ও ছেলের পরীক্ষার বিষয়টি নিশ্চিত করেন।

Exit mobile version