এসএসসি’৯৯ ব্যাচ কক্সবাজারের উদ্যোগে ডেউটিন-সিলিং ফ্যান ও অর্থ সহায়তা প্রদান

fec-image

দেশের প্রথম জেলা ভিত্তিক ব্যাচ সংগঠন এসএসসি’৯৯ ব্যাচ কক্সবাজার শাখার উদ্যোগে বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে ডেউটিন-সিলিং ফ্যান, হতদরিদ্র ও অসুস্থদের মাঝে নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়েছে। এসএসসি’৯৯ ব্যাচ কক্সবাজার জেলার অন্যতম উদ্যোগ ‘যাকাত, দান ও সাদকা ফান্ড’ এর তহবিল থেকে এসব সহায়তা প্রদান করা হয়েছে।

শুক্রবার (১৯ মে) কক্সবাজার, টেকনাফ ও রামু উপজেলার প্রত্যন্ত এলাকায় গিয়ে এসব সহায়তা তুলে দেন এসএসসি ৯৯ ব্যাচ কক্সবাজার এর সদস্যরা।

কর্মসূচির আওতায় সকালে রামু উপজেলার খুনিয়াপালং ইউনিয়নের বড়ডেবা, দারিয়ারদিঘী এলাকার দারুল জান্নাত মহিলা মাদ্রাসায় ডেউটিন, রাবেতা মারকাযুল হুদা আল ইসলামী এতিমখানায় সিলিং ফ্যান প্রদান করা হয়। একইদিন কক্সবাজার, টেকনাফ ও রামু উপজেলায় এসএসসি ৯৯ ব্যাচের মৃত, অসহায় এবং অসুস্থ ৪ জন বন্ধুর পরিবারের মাঝে নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়। এছাড়া কক্সবাজার ঘোনারপাড়া এলাকায় জটিল রোগে আক্রান্ত এক ব্যক্তিকে অর্থ সহায়তা দেয়া হয়।

এসময় উপস্থিত ছিলেন, এসএসসি’৯৯ ব্যাচ কক্সবাজার জেলা শাখার সাধারণ সম্পাদক অহিদুল ইসলাম ভুট্টো, সহ-সভাপতি মোহাম্মদ আলী, সিনিয়র সহকারী জজ শাফায়েত সালাম, সাবেক সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, যাকাত ফান্ডের আহবায়ক জকির আলম জহির, রেজাউল কবির হিরো, রামুর বন্ধু মোস্তফা কামাল, মোস্তাক আহমদ, আবুল কাশেম, মো. শাহজাহান সাজু ও সোয়েব সাঈদ।

এসএসসি’৯৯ ব্যাচ কক্সবাজার জেলা শাখার সভাপতি হাসান মাহমুদ চৌধুরী জানান, প্রতি বছরের ন্যায় এবারও (২০২৩ সালে) সংগৃহীত যাকাত, দান ও সাদকা ফান্ড থেকে এসব সামগ্রী ও অর্থ বিতরণ করা হয়েছে। বন্ধুদের মাঝে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক বজায় রাখার পাশাপাশি এসএসসি ৯৯ ব্যাচ প্রতিবছর দেশ ও জনকল্যাণমূলক কর্মকাণ্ড বাস্তবায়ন করে আসছে। সংগঠনের উদ্যোগে প্রতিবছর সদস্যদের পারিবারিক মিলনমেলা, ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা, ইফতার মাহফিল আয়োজন করা হয়। চলতি বছর সংগঠনটি বৃহৎ পরিসরে সফলভাবে ২ যুগ পূর্তি উৎসব আয়োজন করে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন